অনিয়মের অভিযোগে ঢাবির চার জনকে বরখাস্ত

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : অনিয়মের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৪ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে।

জানা গেছে, কয়েকটি স্থাপনায় বৈদ্যুতিক কাজ সংক্রান্ত অনিয়ম ও অফিস শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় ২ প্রকৌশলী এবং ১ জন কর্মকর্তাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। অননুমোদিতভাবে কর্মস্থলে উপস্থিত না থাকা, অসৌজন্যমূলক আচরণ ও অফিস শৃঙ্খলা পরিপন্থী আচরণের প্রমাণ পাওয়ায় সংগীত বিভাগের এক অস্থায়ী কর্মকর্তাকে চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়।

স্থায়ী বরখাস্তকৃত কর্মকর্তা হলেন, সংগীত বিভাগের ডেমোনেস্ট্রেটর (অস্থায়ী) জাকির হোসেন। সাময়িকভাবে বরখাস্তকৃতরা হলেন, প্রধান প্রকৌশলীর অফিসের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ জোন-১) মো. লুৎফর রহমান, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) খালেদুর রহমান চৌধুরী, প্রধান প্রকৌশলীর অফিসের সহকারী পরিচালক (প্রশাসন) মোহাম্মদ আবদুল হাই।

এমনকি, এদেরকে কেন স্থায়ীভাবে চাকরি থেকে বরখাস্ত করা হবে না এ মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। এদের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্যকে (প্রশাসন) প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।