অমিত শাহ’র কটাক্ষের জবাব দেওয়ায় পররাষ্ট্রমন্ত্রীর সমালোচনায় ভারতীয় গণমাধ্যম

সর্বশেষ আপডেটঃ
14
0

ঊষার আলো ডেস্ক : বাংলাদেশকে কটাক্ষ করে বক্তব্য দিয়েছিলেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতা ও ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেছিলেন, বাংলাদেশের সীমান্ত এলাকায় থাকা গরিব মানুষেরা এখনও খেতে পাচ্ছে না। এর কারণেই তারা ভারতে অনুপ্রবেশ করছে।

অমিত শাহ এর মন্তব্যের মোক্ষম জবাব দিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের ৫০ শতাংশের মানুষের একনও ভালো বাথরুম নেই। আর আমাদের দেশের ৯০ শতাংশ মানুষই ভালো বাথরুম ব্যবহার করেন।

তিনি আরও বলেন, বাংলাদেশকে নিয়ে তার জ্ঞান সীমিত। এ দেশে এখন আর কেউ না খেয়ে মরেন না। এখানে নেই কোনো মঙ্গাও। তার সীমিত জ্ঞানের কারণেই অমিত শাহ এই কথা বলেছেন।

অন্যদিকে, পররাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যকে কটাক্ষ হিসেবে নিয়েছে ভারতের বেশ কিছু সংবাদ মাধ্যম। গত বৃহস্পতিবার ভারতের কয়েকটি সংবাদ মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রীর ওই বক্তব্যের সমালোচনা করা হয়েছে। এই বিষয়ে ভারতীয় এক গণমাধ্যম জানিয়েছে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন কটাক্ষ করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীকে। তাছাড়াও বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের ভারতের থেকে এগিয়ে থাকা নিয়েও মন্ত্রীর বক্তব্যকে তারা সামনে নিয়ে এসেছে।

অমিত শাহ’র এমন মন্তব্যের জবাবে পররাষ্ট্রমন্ত্রী গত বুধবার বলেন তার এ ধরনের মন্তব্য “অগ্রহণযোগ্য, বিশেষ করে যখন বাংলাদেশ ও ভারতের মধ্যে এমন ভাল সম্পর্ক। এ জাতীয় মন্তব্য দু’দেশের মধ্যে একটি ভুল বোঝাবুঝি তৈরি করে।

(ঊষার আলো-এফএসপি)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ