UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইনমন্ত্রীর উপস্থিতিতে আ’লীগের ২ মেয়রপ্রার্থীর সংঘর্ষ

usharalodesk
মার্চ ৭, ২০২১ ২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : আইনমন্ত্রী আনিসুলের হকের উপস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ২ মেয়রপ্রার্থীর সংঘর্ষের ঘটনায় মামলা করা হয়েছে। ৬ মার্চ শনিবার রাতে কসবা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বাদী হয়ে দ্রুত বিচার আইনে মামলাটি দায়ের করেছেন। মামলায় ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে।
এর মধ্যে ৭ মার্চ রোববার ভোররাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬ জনকে আটক করেছে পুলিশ। এরা হলেন- মো. কাইয়ূম (২২), সালাউদ্দিন (২৭), মো. রাসেল (৩০), রবিউল্লাহ (৩২), মো. রবিন (২৫), ও হৃদয় খান (২২)। এদের মধ্যে রবিউল্লাহর বাড়ি কসবা উপজেলার নোয়াপাড়া ও বাকিদের বাড়ি তেতৈয়া গ্রামে।
কসবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর ভূঁইয়া বলেন, শনিবার রাত ১২টার পর মামলাটি দ্রুত বিচার আইনে নথিভুক্ত করা হয়েছে। ইতোমধ্যে মামলার এজাহারভুক্ত ৬ আসামিকে আটক করেছে পুলিশ।
এর আগে গত ৫ মার্চ বেলা পৌনে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত কসবা উপজেলা পরিষদের সামনের সড়কে ২ মেয়রপ্রার্থীর সমর্থকদের দফায় দফায় সংঘর্ষ হয়। এদিন স্মার্ট কার্ড বিতরণের অনুষ্ঠানে যোগ দিতে নিজের নির্বাচনী এলাকা কসবায় আসেন আইনমন্ত্রী আনিসুল হক। মন্ত্রীর আগমন উপলক্ষে তাকে স্বাগত জানাতে কর্মী-সমর্থকদের মিছিল নিয়ে কসবা উপজেলা পরিষদে যান কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েল ও উপজেলা যুবলীগের সভাপতি এম এ আজিজ। তারা ২ জনই আসন্ন কসবা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী।
বেলা ১১টায় ২ মেয়রপ্রার্থীর কর্মী-সমর্থকরা মিছিল নিয়ে উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে স্লোগান দেওয়ার সময় ২ পক্ষের মধ্যে বাগ্বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে উভয়পক্ষ জড়িয়ে পড়ে সংঘর্ষে।
পরে সংঘর্ষ থেমে গেলে বেলা সাড়ে ১১টায় আইনমন্ত্রী কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে আসেন। অনুষ্ঠানে মন্ত্রীর বক্তব্য দেওয়ার সময় আবার ২ মেয়রপ্রার্থীর সমর্থকরা পাশের প্রধান সড়কে তুমুল সংঘর্ষে জরিয়ে পড়ে। এ সময় রণক্ষেত্রে পরিণত হয় কসবা উপজেলা পরিষদের সড়ক। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। এ ছাড়া সংঘর্ষ চলাকালে বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর অগ্নিসংযোগ করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে অনেক গুলো দোকান। পরবর্তীতে মন্ত্রী রেগে অনুষ্ঠান শেষ না করেই পুলিশি পাহারায় অনুষ্ঠানস্থল ত্যাগ করে।
উল্লেখ্য, করোনা পূর্ববর্তী ও পরবর্তী সময়ে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক দীর্ঘ ১ বছর পর তার নিজ নির্বাচনী এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন করে।

 

(ঊষার আলো-এম.এইচ)