UsharAlo logo
বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আইপিএলের জন্য শিথিল করা হল ১৪৪ ধারা

usharalodesk
এপ্রিল ৬, ২০২১ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ভারতের করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এর মধ্যে অঙ্গরাজ্য মহারাষ্ট্রে এটি ছড়িয়ে পড়ছে মারাত্মকভাবে। রাজ্যজুড়েই ঘোষণা করা হয়েছে ১৪৪ ধারা (কারফিউ)। এ অঙ্গরাজ্যের রাজধানী মুম্বাইয়ে ইতিমধ্যেই অবস্থান করছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পাচঁটি দল।

খবর হলো ফ্র্যাঞ্চাইজিগুলোর অনুশীলনের জন্য কারফিউ শিথিল করেছে মহারাষ্ট্র সরকার। ভারতীয় একটি দৈনিক এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

প্রতি সপ্তাহে সোমবার হতে শনিবার রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত মহারাষ্ট্রে বলবৎ থাকবে কারফিউ। কাজেই ফ্লাডলাইটের আলোতে অনুশীলন করা প্রশ্নের মুখে পড়েছিল। কারণ, মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে ১০টি ম্যাচ রয়েছে এবং তার মধ্যে ৯টি হবে সন্ধ্যার পর।

৮ ফ্র্যাঞ্চাইজির মধ্যে কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস, রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস মুম্বাইয়ে অবস্থান করছে। তবে কলকাতা আছে অস্থায়ীভাবে। তাদের প্রথম ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ১১ এপ্রিল চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে। তার আগেই তারা ক্যাম্প গুটিয়ে শহরটিতে চলে যাবে।

কারফিউ শিথিল করার দরুণ ধোনিদের সামনে আর কোনও প্রকার বাধা রইলো না। বিকেল ৪টা হতে সাড়ে ৬টা ও সন্ধ্যা ৭টা হতে রাত ১০টা পর্যন্ত ফ্র্যাঞ্চাইজিগুলো অনুশীলন করতে পারবে।

৯ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে আইপিএল। আগামী ৩০ মে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। ভারতের ৬টি শহর, আহমেদাবাদ, মুম্বাই, চেন্নাই, ব্যাঙ্গালুরু, কলকাতা ও দিল্লিতে হবে এবারের আইপিএলের সকল খেলা। দলগুলো প্রতিবারের ন্যায় এবার হোম-অ্যাওয়ে নিজেদের শহরে খেলা পাচ্ছে না।

(ঊষার আলো-এফএসপি)