UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আইসিসি ইভেন্ট আয়োজনে বাংলাদেশসহ আগ্রহী আরও ১৭ দেশ

usharalodesk
জুলাই ৫, ২০২১ ৬:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আইসিসির ভবিষ্যৎ সফর কর্মসূচি (এফটিপি) অনুযায়ী আগামী ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত পরবর্তী চক্রে মোট ৮টি বৈশ্বিক ইভেন্ট হবে। তা একক কিংবা যৌথভাবে আয়োজনের আগ্রহ দেখিয়েছে বাংলাদেশসহ ১৭ দেশ।

বাংলাদেশ ছাড়াও আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, নিউ জিল্যান্ড, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, মালয়েশিয়া, নামিবিয়া, যুক্তরাষ্ট্র, ওমান, স্কটল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, সংযুক্ত আরব আমিরাত, জিম্বাবুয়ে, পাকিস্তান ও শ্রীলঙ্কা তাদের ‘প্রাথমিক কৌশলগত প্রস্তাবনা জমা দিয়েছে আইসিসির কাছে।

২০২৩ সালের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। পরের ৮ বছরের চক্রে পুরুষদের দুটি বিশ্বকাপ ও চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং দুটি চ্যাম্পিয়নস ট্রফি হবে। আইসিসি বলেছে যে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও মেয়েদের এবং অনূর্ধ্ব-১৯ দলের ইভেন্টের আয়োজক নির্ধারণ হবে ভিন্ন প্রক্রিয়ায় ও তা এই বছরের শেষ দিকে ঘোষণা করা হবে।

আগামী সেপ্টেম্বরে এই ১৭টি দেশ আরও বিস্তারিতভাবে তাদের প্রস্তাবনা জমা দেবে ও আইসিসি তাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আলোচনা শেষে। জানা যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করতে আগ্রহী। আর পাকিস্তান ৬টি ইভেন্ট আয়োজনের ইচ্ছা প্রকাশ করেছে তবে তা সম্ভব না হলেও অন্তত একটি টুর্নামেন্টের আয়োজক হতে চায় তারা।

(ঊষার আলো-এফএসপি)