UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী ১৭ হতে ২৬ মার্চ রাজধানীবাসীদের সময় নিয়ে বের হওয়ার অনুরোধ

usharalodesk
মার্চ ১৪, ২০২১ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আগামী ১৭ মার্চ হতে ২৬ মার্চ পর্যন্ত রাজধানীবাসীকে বাহিরে বের হতে হলে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ১৭ মার্চ হতে ২৬ মার্চ পর্যন্ত দশ দিনব্যাপী ঢাকায় জাতীয় পর্যায়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাতে বিভিন্ন দেশের অতিথিরা অংশ নিচ্ছেন। তারমধ্যে রয়েছেন রাষ্ট্রপ্রধান এবং সরকারপ্রধানরাও। এই অনুষ্ঠানকে ঘিরেই রাজধানীর কোনো কোনো সড়কে যান চলাচলে কিছুটা বিঘ্ন হবে।

রোববার (১৪ মার্চ) দুপুরে ডিএমপি সদর দপ্তরে একটি সংবাদ সম্মেলনে ডিএমপির ভারপ্রাপ্ত কমিশনার মনিরুল ইসলাম জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে আগামী ১৭ মার্চ হতে ২৬ মার্চ পর্যন্ত। আয়োজিত অনুষ্ঠানে ৫টি দেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী আমন্ত্রিত হয়েছেন। তারা নানান কর্মসূচিতে যোগ দেবেন। রাজধানীর সড়কগুলোতে ব্যাপকভাবে উন্নয়নমূলক কাজ হচ্ছে। যার ফলে অধিকাংশ সড়কে যান চলাচলে সমস্যা হচ্ছে। আসন্ন উৎসবে বিদেশি অতিথিদের আমন্ত্রণ থাকায় দরুণ কোনো কোনো সড়কে চলাচলে কিছুটা বিঘ্ন হবে। কাজেই নগরবাসীকে কোথাও যেতে হলে নির্ধারিত সময়ের কিছুটা আগে বের হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

মনিরুল ইসলাম জনান, ১৭ মার্চ হতে ২৬ মার্চের মধ্যে সাপ্তাহিক ও সরকারি ছুটি মিলিয়ে ৪দিন ছুটি রয়েছে। এই সময়ে সড়কে চলাচলে ভোগান্তি যতটা কমানো যায় সে ব্যাপারে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব। রাষ্ট্রের সম্মানের কথাটি চিন্তা করে সবাই এ সাময়িক অসুবিধাটুকু মেনে নেবেন। এই সময় সব ধরনের রাজনৈতিক এবং সামাজিক অনুষ্ঠানকে আমরা নিরুৎসাহিত করছি। কেউ কোনো প্রকার কর্মসূচি ঘোষণা করলে আনন্দ উদযাপন সফল করতে সে সব কর্মসূচি প্রত্যাহারের অনুরোধ জানান এই পুলিশ কর্মকর্তা।

(ঊষার আলো-এফএসপি)