ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু  

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার অংশ হিসেবে শুক্রবার (১ অক্টোবর) শুরু হয়েছে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা।  ভর্তির জন্য আসনপ্রতি ৪৫ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছে। আজ সকাল ১১টা থেকে শুরু হয়েছে পরীক্ষা। চলবে বেলা ১২টা ৩০ মিনিট পর্যন্ত।

এবার প্রথমবারের মতো ৮ বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা হবে। ঢাকা বিভাগের পরীক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ে, চট্টগ্রাম বিভাগের পরীক্ষা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে, রাজশাহী বিভাগের পরীক্ষা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে, খুলনা বিভাগের পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয়ে, সিলেট বিভাগের পরীক্ষা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে, রংপুর বিভাগের পরীক্ষা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে, বরিশাল বিভাগের পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয়ে ও ময়মনসিংহ বিভাগের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে হবে।

আজ (১ অক্টোবর) বিজ্ঞান অনুষদভুক্ত (ক ইউনিট) পরীক্ষা চলছে। ২ অক্টোবর কলা অনুষদ (খ ইউনিট), ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদ (গ ইউনিট), ২৩ অক্টোবর সামাজিকবিজ্ঞান (ঘ ইউনিট), আর ৯ অক্টোবর চারুকলা অনুষদের পরীক্ষা (চ ইউনিট) অনুষ্ঠিত হবে।

(ঊষার আলো-আরএম)