UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আফগানদের বিপক্ষে একাদশে যে চমক দিতে পারে বাংলাদেশ

usharalodesk
জুন ২৪, ২০২৪ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে একাদশ গড়া নিয়ে ব্যাপক সমালোচিত হতে হয়েছে বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে। সেই ম্যাচে দলের সেরা বোলার তাসকিন আহমেদকে বসিয়ে একজন বাড়তি ব্যাটার হিসেবে জাকের আলিকে খেলিয়েছে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত সেটা ব্যাক ফায়ার করেছিল বাংলাদেশ দলে।

সবশেষ ম্যাচে সুযোগ পাওয়া জাকের আলীর জায়গায় এ ম্যাচে ফিরতে যাচ্ছেন তাসকিন আহমেদ। সেই সঙ্গে ফেরানো হতে পারে এখন পর্যন্ত কোনো ম্যাচে না খেলা শরিফুল ইসলামকে। এক্ষেত্রে হয়তো বাদ পড়তে হতে পারে শেখ মাহেদীকে। তবে কোনো কারণে সেটি না হলে তার জায়গায় খেলানো হতে পারে এখন পর্যন্ত একাদশে সুযোগ না পাওয়া দলের আরেক স্পিনার তানভীর ইসলামকে। তবে তার একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা কিছুটা কমই।

এর বাইরেও একাদশ থেকে বাদ পড়তে পারেন তানজিম হাসান তামিম। এই ওপেনার সবশেষ ম্যাচের আগে টানা দুই ম্যাচে শূন্য করেছেন। তবে ভারতের বিপক্ষে রানে ফেরার আভাস দিয়েছিলেন। তবে সেটা দলকে এগিয়ে নেওয়ার বদলে পিছিয়ে দিয়েছে। তাই তার জায়গায় দেখা যেতে পারে সৌম্য সরকারকে। অথবা, সৌম্যকে সুযোগ না দিয়ে একজন ব্যাটার কম খেলিয়ে বোলিং শক্তি বাড়াতে পারে বাংলাদেশ। সেক্ষেত্রে হয় নাজমুল শান্ত অথবা চমক হিসেবে শেখ মাহেদীকে দেখা যেতে পারে লিটন দাসের ওপেনিং সঙ্গী হিসেবে।

বাংলাদেশর সম্ভাব্য একাদশ:

লিটন দাস, নাজুমল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, রিশাদ হোসেন, শেখ মাহেদী, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

ঊষার আলো-এসএ