UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচএসসি-আলিমের ফরম পূরণ শুরু

usharalodesk
আগস্ট ১২, ২০২১ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : শুরু হলো চলতি বছরের এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণ । বৃহস্পতিবার (১২ আগস্ট) থেকে শুরু হওয়া এ পরীক্ষার ফরম পূরণ চলবে আগামী ২৫ আগস্ট পর্যন্ত। তবে ৩০ আগস্ট পর্যন্ত ফরম পূরণের জন্য শিক্ষাবোর্ড কর্তৃক এসএমএম পাওয়া শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবেন।

এইচএসসির ফরম পূরণ: ঢাকা শিক্ষাবোর্ডের নির্দেশনা অনুসারে ১২ আগস্ট থেকে আগামী ২৫ আগস্ট পর্যন্ত ফরম পূরণ কার্যক্রম চলবে। ৩০ আগস্ট পর্যন্ত ফরম পূরণের জন্য শিক্ষাবোর্ড কর্তৃক এসএমএম পাওয়া শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবেন।

করোনার কারণে কোনো নির্বাচনী পরীক্ষা হবে না। ফরম পূরণের কার্যক্রম অনলাইনে হবে। কোনো অবস্থায় শিক্ষার্থী ও অভিভাবকদের স্বশরীরে প্রতিষ্ঠানে যেতে পারবেন না।

কোনো নির্বাচনী পরীক্ষা এবার হবে না। সেজন্য এ সংক্রান্ত কোনো ফি নেওয়া যাবে না। কোনো প্রতিষ্ঠান এ আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। বৈধ রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীরা কেবল ফরম পূরণ করতে পারবেন। অনুমোদনহীন রেজিস্ট্রেশনধারী শিক্ষার্থীকে ফরমপূরণ করালে সেটি বাতিল করা হবে।

ফরম পূরণে বিজ্ঞান বিভাগে ১১৬০ টাকা, মানবিক এবং ব্যবসা শিক্ষা বিভাগে ১০৭০ টাকা ফি ধরা হয়েছে। নির্ধারিত ফির বাইরে কোন অর্থ আদায় করা যাবে না। এ সংক্রান্ত কোনো তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ অবশ্যই আইনি ব্যবস্থা নেওয়া হবে।

(ঊষার আলো-আরএম)