ইউরোর সেরা একাদশ ঘোষণা : চান্স নেই ক্রিশ্চিয়ানো রোনালদোর

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : কয়েক দিন আগেই শেষ হলো ইউরো-২০২০। ইউরোপ শ্রেষ্ঠত্বের এই আসরে ফুটবলারদের নিয়ে সেরা একাদশ গঠন করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা উয়েফা। তবে সেই একাদশে রাখা হয়নি আসরের গোল্ডেন বুটজয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

পর্তুগালের হয়ে গ্রুপপর্বে ৩ ম্যাচে ৫ গোল এবং ১ অ্যাসিট করেও আসরের সেরা একাদশের কোথাও জায়গা পাননি ৫ বারের বর্ষসেরা এই ফুটবলার। রোনালদোর পর্তুগাল আসরের শেষ ষোলোর বাধা পেরুতে না পারাই জায়গা হয়নি রোনাদোর।

উয়েফার সেরা একাদশে চ্যাম্পিয়ন ইতালির রয়েছেন সর্বোচ্চ ৫ জন, রানার্স-আপ ইংল্যান্ডের ৩ জন। এছাড়া ডেনমার্ক, স্পেন ও বেলজিয়াম দল থেকে আছেন ১ জন করে।

গোলরক্ষক হিসেবে দলে আছেন আসরের সেরা খেলোয়াড় ইতালির গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মা। সেরা একাদশে রক্ষণে জায়গা পেলেন ইতালির অভিজ্ঞ ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি। চোটের কারণে সেমিফাইনাল এবং ফাইনাল খেলতে না পারলেও ইউরোর সেরা একাদশে জায়গা পেয়েছেন ইতালি আরেক ডিফেন্ডার লিওনার্দো স্পিনাস্সোলার। ইংলিশ তারকা ২ ডিফেন্ডার কাইল ওয়াকার এবং হ্যারি ম্যাগুইরিও আছেন।

মধ্যমাঠে এবারের ইউরোর সেরা একাদশে ইতালির জর্জিনহোর পাশাপাশি রয়েছে স্পেনের একমাত্র প্রতিনিধিত্বকারী পেদ্রি। পাশাপাশি আছে পিয়ের- এমিল হয়বিয়ার। আর আক্রমনভাগে ইতালির হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করা ফেডরিক চেইসার পাশাপাশি আছে বেলজিয়ামের রোমেলু লুকাকু এবং ইংলিশ তারকা রাহিম স্টার্লিংয়ের।

উয়েফার টুর্নামেন্ট সেরা একাদশ: জিয়ানলুইজি ডোনারুম্মা, কাইল ওয়াকার, লিওনার্দো বনুচ্চি, হ্যারি ম্যাগুইরি, লিওনার্দো স্পিনাস্সোলা, জর্জিনিহো, পিয়ের-এমিল হয়বিয়ার, পেদ্রি, ফেদেরিক চিয়েসা, রোমেলু লুকাকু এবং রাহিম স্টারলিং।

(ঊষার আলো-আরএম)