UsharAlo logo
রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইভিএমে ফিঙ্গারপ্রিন্ট বিড়ম্বনায় আজমতের ভাই

usharalodesk
মে ২৫, ২০২৩ ১০:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট দিতে এসে ফিঙ্গারপ্রিন্ট না মেলায় ভোট দিতে পারেননি আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী আজমত উল্লা খানের বড় ভাই আব্দুর রহমান খান (৭৭)।

বৃহস্পতিবার সকালে আজমত উল্লার সঙ্গে ভোট দিতে এসে এ বিড়ম্বনায় পড়েন তিনি।

এই বিষয়ে আজমত উল্লা খান বলেন, বড় ভাইয়ের ভোট দিতে একটু ঝামেলা হয়েছে। স্মার্ট কার্ড আনতে গেছে। সেটি আনলেই ভোট দিতে পারবে। একইসঙ্গে কোনও ভোটারের যদি আঙুল ম্যাচ না করে তাহলে স্মার্ট কার্ড দিয়ে তিনি ভোট দিতে পারবেন বলে জানান আজমত।

পরে অবশ্য স্মার্ট কার্ড দিয়ে তিনি ভোট দিতে পেরেছেন বলে জানিয়েছেন আজমত উল্লা খানের ব্যক্তিগত সহকারী (অস্থায়ী) শাহজাহান তপন। তিনি বলেন, আজমত উল্লা খানের বড় ভাইয়ের বয়স প্রায় ৭৭ বছর। এজন্য আঙুলের ছাপ না মেলায় ভোট দিতে সমস্যা হয়েছে। তবে পরে স্মার্ট কার্ড দিয়ে তিনি ভোট দিয়েছেন।

এর আগে কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার বিষয়ে আজমত উল্লা খান বলেন, একটি প্রমাণ দেখান যে কাউকে বের করে দেওয়া হয়েছে। কেউ এজেন্ট দিতে না পারলে সেই দায়িত্ব তার। জনগণ যে রায় দেবে তা মেনে নেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

ইভিএমের ধীরগতির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে আজমত উল্লা বলেন, কয়েক জায়গা থেকে এমন অভিযোগ এসেছে। তবে নির্বাচন কমিশন ঠিক করে ফেলছে। আমি অনুরোধ করব, যদি নির্দিষ্ট সময়ের পর ভোটার বাকি থেকে যায় তাহলে যেন সময় বাড়িয়ে ভোট নেওয়া হয়।

ঊষার আলো-এসএ