UsharAlo logo
বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ইসরাইলের চার সামরিক ঘাঁটিতে হামলার দাবি হিজবুল্লাহর

usharalodesk
জুলাই ৮, ২০২৪ ১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : এবার ইসরাইলের সামরিক ঘাঁটিকে লক্ষ্য বানালো লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ্। দেশটির অন্তত চার সামরিক ঘাঁটি টার্গেট করে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে ইরান সমর্থিত গোষ্ঠীটি।

দিনের পর দিন ইসরাইলি ভূখণ্ডের আরও ভেতরে হামলা চালাচ্ছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী, হিজবুল্লাহ্। এতদিন, সীমান্তবর্তী এলাকা লক্ষ্য করে বিচ্ছিন্ন হামলা চালালেও এখন কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এমন স্থাপনায় আঘাত হানছে হিজবুল্লাহর ছোঁড়া রকেট।

রোববার, উত্তর ইসরায়েলের বেশ কয়েকটি এলাকা লক্ষ্য করে কমপক্ষে ৬০টি রকেট ছোঁড়ে সশস্ত্র গোষ্ঠীটি।

কয়েক দফার এ হামলায় ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়ে ইসরাইলের কয়েকটি এলাকা। ক্ষতিগ্রস্ত হয়, বিরকাত রিশা সামরিক স্থাপনা। গাইডেড বোমা হামলায় প্রাণ যায় ঘাঁটির এক ইসরাইলি সেনার। আগুন লাগে স্থাপনার বিভিন্ন অংশে। আহত হয় আরও কয়েকজন ইহুদী সেনা।

ইসরাইলের মাউন্ট মেরন ঘাঁটিতেও সরাসরি আঘাত হেনেছে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র। ধ্বংস হয় স্থাপনাটির বেশকিছু অংশ। এছাড়াও, আল-বাঘদাদিসহ নিমরা ও বায়াদ ব্লিদা সামরিক ঘাঁটিতেও রকেট হামলা চালায় হিজবুল্লাহ। আগুন ধরে যায় গ্যালিলি অঞ্চলের কয়েকটি এলাকায়। আগুন দ্রুত ছড়িয়ে পড়ায়, ফায়ার ব্রিগেডের ১০ ইউনিট আর ৬টি বিমানের সাহায্যে তা নিয়ন্ত্রণে আনা হয়।

জবাবে, দক্ষিণ লেবাননে হিজবুল্লাহ্ যোদ্ধাদের কয়েকটি অবস্থান লক্ষ্য করে হামলার দাবি করেছে ইসরাইল।

ঊষার আলো-এসএ