ই-কমার্স ব্যবসা তদারকিতে কর্তৃপক্ষ চেয়ে হাইকোর্টে রিট

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : দেশের ই-কমার্স ব্যবসা তদারকিতে একটি ‘ই-কমার্স রেগুলেটরি অথরিটি’করার নির্দেশনা চেয়ে রিট আবেদন করা হয়েছে হাইকোর্টে। সোমবার (২০ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী আনোয়ারুল ইসলাম বাধন।

রিটে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসির চেয়ারম্যান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চেয়ারম্যান এবং ই-ক্যাবকে বিবাদী করা হয়েছে।

এ বিষয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মুস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি হবে বলে জানিয়েছে রিটকারী আইনজীবী।

ই-কমার্স নিয়ে হাইকোর্টের সতর্ক এবং সচেতন হওয়ার পরামর্শ দিয়ে এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন কথা বলার ১দিন পরই রিটটি দায়ের করা হলো।

অর্থ আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৪টায় রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে আটক করে র‌্যাব। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার মুখ্য মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালত এ দম্পতিকে ৩ দিনের রিমান্ডে দেন। ই-কমার্স ব্যবসা তদারকিতে ‘ই-কমার্স রেগুলেটরি অথরিটি’ চেয়ে রিট আবেদন করা হয়।

 

(ঊষার আলো-আরএম)