উত্তরণের আইসিভিজিডি প্রকল্পের অবহিতকরণ সভা

সর্বশেষ আপডেটঃ

তালা প্রতিনিধি : বে-সরকারি সংস্থা উত্তরণ কর্তৃক আয়োজিত, বিশ্ব খাদ্য কর্মসূচির আর্থিক সহায়তায় এবং মেহেরপুর গাংনী উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সার্বিক তত্বাবধানে “ইনভেস্টমেন্ট কম্পোনেন্ট ফর ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (আইসিভিজিডি) ২য় পর্যায়” প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম।

উত্তরণের আইসিভিজিডি প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার খন্দকার ইয়াছিন বিল্লাহ’র সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন, গাংনী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও মহিলা বিষয়ক অধিদপ্তরের মেহেরপুর জেলা ভারপ্রাপ্ত উপ-পরিচালক নাসিমা খাতুন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাজীপুর ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও ধানখোলা ইউপি চেয়ারম্যান মো. আখেরুজ্জামান। সভায় আইসিভিজিডি প্রকল্পের ৪জন নির্বাচিত সদস্যকে সুবিধাভোগী কার্ড প্রদানের মাধ্যমে গাংনী উপজেলায় প্রকল্পটির উদ্বোধনী ঘোষণা করা হয়।

উল্লেখ্য যে, প্রকল্পের আওতায় বাংলাদেশের ৬৪টি উপজেলার ভিজিডি কার্ডধারী ১লক্ষ সুবিধাভোগী পরিবারকে নগদ আর্থিক অনুদান প্রদান এবং বিভিন্ন আয় বর্ধনমূলক কর্মকান্ডে সম্পৃক্ত করার পাশাপাশি জীবনমান উন্নয়নের জন্য বহুমুখী প্রশিক্ষণ প্রদান করা হবে। মেহেরপুরের গাংনী উপজেলাতে ৮০০ ভিজিডি কার্ডধারী পরিবার এই প্রকল্পের সুবিধাভোগী হিসেবে সহায়তা পাবেন।

(ঊষার আলো-এমএনএস)