এবার খুলনায় বিদ্যানন্দ ফাইন্ডেশনের এক টাকার আহার

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : এবার খুলনায় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান বিদ্যানন্দ ফাউন্ডেশন এক ব্যতিক্রমী উদ্যোগের অংশ হিসেবে শুরু করেছে এক টাকায় আহার কার্যক্রম। প্রতিষ্ঠার শুরু থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে প্রশংসা কুড়িয়েছে এ ফাউন্ডেশন। সব বিভাগীয় শহরে কার্যক্রম সম্প্রসারণের অংশ হিসেবে খুলনা বিভাগে কার্যক্রম শুরু করছে প্রতিষ্ঠানটি। বিভিন্ন প্রান্ত থেকে আসা স্বেচ্ছাসেবীরা খুলনায় বিদ্যানন্দের এ মানবিক কার্যক্রমে কাজ করছে। শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে খুলনা জেলাখানা ঘাটের ওপারে রাজাপুরের একটি বস্তিতে এক টাকায় শতাধিক হতদরিদ্র মানুষকে আহার দিয়েছে বিদ্যানন্দ।

এক টাকায় আহারের মধ্যে ছিল ভাত ও মুরগির মাংস। এক টাকায় আহার পেয়ে হাসি ফুটেছে সুবিধা বঞ্চিত মানুষের মুখে। এর আগে বৃহস্পতিবার (১২ আগস্ট) খুলনার ফুলবাড়ি গেটে অ্যাজাক্স জুট মিল শ্রমিকদের শিশু সন্তান ও শহরে ঘুরে-ঘুরে জোড়া খাসির মাংস ও ভাত দিয়ে এক টাকায় আহার কার্যক্রম শুরু করা হয়। ওই দিন ২শ’ শিশু ও বৃদ্ধদের খাবার দেয়া হয়। খুলনার সোনাডাঙ্গায় (শিকদার প্লাজা, গোবরচাকা, মোল্লাবাড়ি মোড়) নেয়া হয়েছে বিদ্যানন্দের অফিস।

সংগঠনটির এক স্বেচ্ছাসেবক জানান, বিদ্যানন্দের এক টাকার আহার কার্যক্রম খুলনায় শুরু হয়েছে। জেলখানা ঘাটের ওপারে রাজাপুর সবুরুননেছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৭-১২ বছরের শিশু ও ৬০ বছরের ওপরের যে কোনো বৃদ্ধ-বৃদ্ধাকে এই এক টাকার আহার দেয়া হয়েছে। মোট ১০৫ জনকে এ খাবার দেয়া হয়। প্রতিদিন এ কার্যক্রম চলবে। শুধু মাত্র দরিদ্র, অসহায় ও বঞ্চিতদের এ খাবার দেয়া হবে। শুক্রবার (১৩ আগস্ট) ভাত আর মুরগির মাংস দেয়া হচ্ছে। তিনি আরও বলেন, এক বেলার এই খাবার যেন অসহায় মানুষরা ভিক্ষাবৃত্তি বলে মনে না করেন সেজন্য সবার কাছ থেকে এক টাকা নেয়া হচ্ছে। এক টাকায় এক প্যাকেট খাবার পেয়ে খুশিতে আত্মহারা দরিদ্র মানুষগুলো।

(ঊষার আলো-এমএনএস)