UsharAlo logo
শুক্রবার, ৪ঠা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

এবার যুক্তরাষ্ট্রে সাকিব-তামিম দ্বৈরথ

usharalodesk
অক্টোবর ৩, ২০২৪ ৫:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :  এক সময়ের দুই বন্ধু সাকিব-তামিম এখন কথা বলেন না একে অন্যের সঙ্গে। এই দুই ক্রিকেটারের ভক্তদের মধ্যেও যা নিলে চলে তুমুল আলোচনা। মাঠের খেলাতেও এই দুই ক্রিকেটারের লড়াইটা জমে বেশ। বিপিএলের পর এবার যা দেখা যাবে যুক্তরাষ্ট্রেও।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ক্রিকেট লিগের (এনসিএল) আয়োজনে সিক্সটি স্ট্রাইক্স টুর্নামেন্টে খেলবেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার। যেখানে ভিন্ন দুই দলের হয়ে মাঠে নামার কথা রয়েছে সাকিব ও তামিমের। যেখানে মুখোমুখি হওয়ার কথা আছে এই দুই তারকারও।

তামিম খেলবেন টেক্সাস গ্ল্যাডিয়েটর্সের হয়ে। ২/১ দিনের মধ্যেই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তামিমের। অন্যদিকে কানপুর টেস্ট শেষ করেই যুক্তরাষ্ট্রে গেছেন সাকিব। সেখানেই লস অ্যাঞ্জেলস ওয়েভসের হয়ে সিক্সটি স্ট্রাইক্স টুর্নামেন্টে খেলবেন বাংলাদেশের তারকা এই ক্রিকেটার। টুর্নামেন্টের তৃতীয় দিন অর্থাৎ ৬ অক্টোবর স্থানীয় সময় সকাল ১০টায় সাকিব ও তামিমের দলের দেখা হবে।

আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে টুর্নামেন্টটি। ১৪ অক্টোবর পর্যন্ত চলবে ৬০ বলের এই টুর্নামেন্ট। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে তামিমের দল টেক্সাস গ্ল্যাডিয়েটর্স। ইউনিভার্সিটি অব টেক্সাস ডালাসে তারা খেলবেন ডালাস লনেস্টারসের বিপক্ষে। পর দিন স্থানীয় সময় সকাল ১০টায় সাকিবের দল লস অ্যাঞ্জেলস ওয়েভস খেলবে নিউইয়র্ক লায়ন্সের বিপক্ষে।

 ডালাসের ইউনিভার্সিটি অব টেক্সাসের উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত এই ইভেন্টে থাকছে ৬ দল। তামিমেদের টেক্সাস গ্ল্যাডিয়েটর্সের প্রধান কোচ পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক-ব্যাটার মঈন খান। যেখানে সতীর্থ হিসেবে থাকছেন শহীদ আফ্রিদি, কুশল পেরেরা, জেসন বেহরেনডর্ফ, ওয়াহাব রিয়াজ, নিক কেলির মতো ক্রিকেটাররা। অন্যদিকে সাকিবের দল লস অ্যাঞ্জেলস ওয়েভসের কোচ মিকি আর্থার। টাইমাল মিলস, জনসন চার্লস, হাশমতউল্লাহ শহীদী, রুম্মান রাইস, হ্যারি টেক্টরদের মতো ক্রিকেটাররা খেলবেন সাকিবের সঙ্গে।

ঊষার আলো-এসএ