এমপি ও মেয়র ভারতফেরত কোয়ারেন্টিনেদের ঈদের দিন খাওয়ালেন

সর্বশেষ আপডেটঃ

যশোর প্রতিনিধি : ভারত থেকে ফেরত আসা কোয়ারেন্টিনে থাকা ৪০০ যাত্রীদের দুই বেলা খাবারের ব্যবস্থা করেছেন যশোরের শার্শার সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন ও বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন। বুধবার (২১ জুলাই) ঈদুল আজহার সকালে এমপি শেখ আফিল উদ্দীনের পক্ষ থেকে খিচুড়ি, মুরগি ও ডিমভুনা খাওয়ানো হয়। দুপুরে মেয়রের পক্ষ থেকে চিকন চালের সাদা ভাত, ডিম, খাসির মাংস, বুটের ডাল দিয়ে খাসির চর্বি খাওয়ানো হয় যাত্রীদের। রাতে যাত্রীদের হোটেল কর্তৃপক্ষ খাওয়াবে বলে জানা গেছে।

বেনাপোল পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর রাসেদা বেগম জানান, পবিত্র ঈদুল আজহা দিনে প্রতিটি ব্যক্তির চায় নিজের এবং পরিবারের জন্য একটু ভালো খাবার ব্যবস্থা করতে। কিন্তু মহামারি করোনার কারণে ভারতফেরত যাত্রীরা প্রত্যেকে বাধ্যতামূলক ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আটকা পড়ছেন। এ কারণে কোয়ারেন্টিনে থাকা যাত্রীদের ইচ্ছা থাকার সত্ত্বেও ভালো খাবার ব্যবস্থা করা সম্ভব হয়ে উঠেনি। পরে শার্শার সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন এবং বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন বেনাপোলে স্থাপিত ১২ টি হোটেলে থাকা ৪০০ যাত্রীর ভালো খাবারের ব্যবস্থা করেন।
শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা এমপি ও মেয়রের পক্ষ থেকে কোয়ারেন্টিনে থাকা যাত্রীদের খাওয়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নৈতিক অবস্থান থেকে এমপি ও মেয়র কোয়ারেন্টিনে থাকা যাত্রীদের জন্য উন্নত মানের খাবারের ব্যবস্থা করেছেন।
(ঊষার আলো-এমএনএস)