ওজোপাডিকোর বিস্ময়কর-অযৌক্তিক-ভূতুড়ে দাবির প্রতিবাদ নাগরিক সমাজের

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : খুলনার দু’টি মেগা প্রকল্প যথা শেরে বাংলা রোড ৪ লেন ও ভৈরব নদের উপর সেতুর কাজ সম্পন্ন করতে বিদ্যুৎ বিভাগের ১৯১টি খুঁটি অপসারণ বা স্থানান্তরের খরচ হিসেবে ওজোপাডিকো কর্তৃক সওজ এর নিকট চাওয়া ৭ কোটি ১৬ লাখ টাকা দাবিকে ভূতুড়ে আখ্যায়িত করে এবং উভয় দপ্তরের সমন্বয়হীনতার কারণে কাজের দীর্ঘসূত্রিতার প্রতিবাদ জানিয়েছে খুলনা নাগরিক সমাজের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, শেরে বাংলা রোডের ১৫৬টি বৈদ্যুতিক খুঁটি অপসারণের জন্য ৪ বছর পূর্বে ওজোপাডিকো সওজ এর নিকট দাবি করেছিল ৯৮ লক্ষ টাকা। ৪ বছরের ব্যবধানে এখন এসে দাবি করেছে ৪ কোটি ৬১ লাখ টাকা। অর্থাৎ প্রতি খুঁটি অপসারণের জন্য ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৯৫ হাজার ৫১২ টাকা।

অন্যদিকে ভৈরব নদের উপর নির্মিতব্য সেতু সংশ্লিষ্ট সড়কের ৩৫টি বৈদ্যুতিক খুঁটি অপসারণের জন্য ওজোপাডিকো’র দাবি ২ কেটি ৫৫ লাখ টাকা। অর্থাৎ প্রতি খুঁটি অপসারণের জন্য ব্যয় ধরা হয়েছে ৭ লাখ ২৮ হাজার ৫৭১ টাকা।

নেতৃবৃন্দ বিদ্যুৎ বিভাগের এহেন দাবিতে বিস্ময় প্রকাশ করে বিষয়টিকে অযৌক্তিক-ভূতুড়ে ও পুকুরচুরি আখ্যায়িত করেন এবং সীমাহীন এ লুটপাট ও দুর্নীতির প্রতিবাদ জানান। নেতৃবৃন্দ এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে বিবৃতি প্রদান করেন।

বিবৃতিদাতারা হলেন, খুলনা নাগরিক সমাজের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আ ফ ম মহসীন এবং সদস্য সচিব অ্যাড. মোঃ বাবুল হাওলাদার।

(ঊষার আলো-এমএনএস)