UsharAlo logo
বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

করেনায় সারাবিশ্বে একদিনেই মৃত্যু ১৪ হাজার

usharalodesk
এপ্রিল ৯, ২০২১ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বিশ্বব্যাপী করোনার দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডব কোনোভাবেই থামছে না। দিন-দিন এ ভাইরাসটি আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। কিছুতেই মানুষের মনে আতঙ্ক কমছে না। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো অস্বস্তিতে বিশ্ববাসী।
এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৯ লাখ এবং আক্রান্ত হয়েছে ১৩ কোটি ৪৫ লাখের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এই ভাইরাসে সারাবিশ্বে প্রায় ১৪ হাজার মানুষ প্রাণ হারিয়েছে।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৯ এপ্রিল) সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৪৫ লাখ ৮ হাজার ৫৩২ জন এবং মৃত্যু হয়েছে ২৯ লাখ ১৪ হাজার ৭৭৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৮৩ লাখ ৪ হাজার ১১২ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১৭ লাখ ১৭ হাজার ৪০৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৩ হাজার ৮৫৬ জনের।
আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৩২ লাখ ৮৬ হাজার ৩২৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ৪৫ হাজার ২৮৭ জন।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৩০ লাখ ৫৭ হাজার ৯৫৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৬৭ হাজার ৬৯৪ জনের।
এদিকে আক্রান্তের তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

(ঊষার আলো-এমএনএস)