করোনায় আক্রান্ত হলেন কুশল পেরেরা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : করোনা (কোভিড-১৯) পজিটিভ শ্রীলঙ্কার ব্যাটসম্যান কুশল পেরেরা। তাকে অন্তত ১০ দিন আইসোলেশনে থাকতে হবে।

তবে কোভিড আক্রান্ত হওয়ার কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে কুশল যে খেলতে পারবেন না, তা এখনই বলা যাচ্ছে না। সেপ্টেম্বরে কলম্বোতে শুরু হচ্ছে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ।

কাঁধের চোট নিয়ে গত জুলাইয়ে ভারতের বিপক্ষে হোম সিরিজ খেলা হয়নি কুশলের। সম্প্রতি প্রতিযোগিতাপূর্ণ ক্রিকেটে ফেরার জন্য তিনি নিজেকে প্রস্তুত করছিলেন। গতকাল রোববার করা পরীক্ষার রিপোর্টে তার পজিটিভ এসেছে।

শ্রীলঙ্কা টিমের প্রধান চিকিৎসা কর্মকর্তা দামিন্দা আত্মানায়েক জানান, ‘কারো টেস্ট রিপোর্টে পজিটিভ হলে প্রটোকল অনুযায়ী ১০ থেকে ১৪ দিনের জন্য তাদের আলাদা করে দেওয়া হয় ও পরে হৃদযন্ত্রের অবস্থা পর্যবেক্ষণ করা হয়। ওইসব পরীক্ষায় সবকিছু ঠিক থাকলে দক্ষিণ আফ্রিকা সিরিজ হতে তার ছিটকে যাওয়ার কোনো কারণ দেখছি না আমি।’

২ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টির সিরিজ। দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রস্তুতির জন্য আগামী ২৫ আগস্ট শ্রীলঙ্কা দল বায়ো-সিকিউর বাবলে ঢুকবে। কুশল যেহেতু এখনই আইসোলেশনে রয়েছেন, নেগেটিভ হওয়ার সাথে সাথে তিনি ওই বাবলে চলে যেতে পারবেন। বলা যায় যে, করোনা তার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে বাধা হয়ে দাঁড়াবে না।

(ঊষার আলো-এফএসপি)