UsharAlo logo
বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

করোনায় ২৪ ঘণ্টায় সাড়ে ছয় হাজারের বেশি মৃত্যু

usharalodesk
মার্চ ১৬, ২০২১ ৯:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিশ্বব্যাপী করোনা ভাইরাসের তাণ্ডব কোনোভাবেই যেন থামছে না। চলছে করোনার দ্বিতীয় ঢেউ। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে বিশ্বে করোনা আক্রান্ত হয়ে একদিনে মৃত্যু হয়েছে সাড়ে ৬ হাজারের বেশি মানুষ। আর একদিনে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৬ হাজারেরও বেশি মানুষ।
করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১২ কোটি ৭ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৬ লাখ ৭১ হাজার।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ১৬ মার্চ মঙ্গলবার একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৬ হাজার ৫৪৫ জন এবং একদিনে করোনা আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৬ হাজার ৩২৭ জন।
এছাড়া মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ১২ কোটি ৭ লাখ ৬৬ হাজার ১৯ জন এবং মৃত্যু হয়েছে ২৬ লাখ ৭১ হাজার ৭৭৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ৭৪ লাখ ৮ হাজার ৮৬ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১ লাখ ৩৮ হাজার ৫৮৬ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৮ হাজার ১৩ জনের।
আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল এখন পর্যন্ত দেশটিতে সংক্রমিত হয়েছে ১ কোটি ১৫ লাখ ২৫ হাজার ৪৭৭ জন এবং মারা গেছে ২ লাখ ৭৯ হাজার ৬০২ জন।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে রয়েছে ভারত দেশটিতে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ১৪ লাখ ৯ হাজার ৫৯৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৮৯২ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৪৫ জন। ভাইরাসটিতে মারা গেছে ৯২ হাজার ৪৯৪ জন।
আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪২ লাখ ৬৩ হাজার ৫২৭ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ২৫ হাজার ৫৮০ জন।
এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।
২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

 

 

(ঊষার আলো-এম.এইচ)