খুবি রোটার‌্যাক্ট ক্লাব ও কেইউএএ’র যৌথ উদ্যোগে অক্সিজেন ব্যাংক চালু

করোনা আক্রান্তদের সহায়তায় এগিয়ে আসা এ মুহূর্তে মহতি কাজ : উপাচার্য

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেছেন, এ মুহূর্তে করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানোই হচ্ছে মহতী কাজ। এ কাজে যে যার অবস্থান থেকে সাধ্যমত সহায়তায় এগিয়ে আসতে হবে। রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি ও খুলনা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর যৌথ উদ্যোগে যে অক্সিজেন ব্যাংক চালু করা হয়েছে তা অত্যন্ত মহতী কাজ। আমরা আশা করি এই মহতী কাজে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ অনেকেই এগিয়ে আসবেন এবং জাতির ক্রান্তিকালে পাশে দাঁড়াবেন। রোটার‌্যাক্টরা শিক্ষাজীবনে আর্ত-মানবতার সেবায় নিজেদের যেভাবে নিবেদন করছে, এটি তাদের কর্মজীবনেও অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। উপাচার্য ব্যক্তিগতভাবে এই অক্সিজেন ব্যাংকে সহায়তার ঘোষণা দেন।
সোমবার (৫ জুলাই) সন্ধ্যা ৬টায় রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি ও খুলনা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর যৌথ অক্সিজেন ব্যাংকের উদ্বোধন উপলক্ষে আয়োজিত ওয়েবিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ওয়েবিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর সদস্য ও সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ নাসিফ আহসান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মোঃ আনিসুর রহমান, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মোঃ মতিউল ইসলাম।
খুলনা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ফজলে রেজা সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ওয়েবিনারে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রোটার‌্যাক্ট ক্লাবের প্রেসিডেন্ট মাহমুদুল হাসান, খুলনা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয়। সঞ্চালনা করেন রোটার‌্যাক্ট সাদিয়া তাবাস্সুম। প্রাথমিক পর্যায়ে ১২টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে এই ব্যাংক যাত্রা শুরু করেছে।
(ঊষার আলো-এমএনএস)