করোনা আক্রান্ত কোন রোগী অক্সিজেনের অভাবে মারা যাবে না : সালাম মূর্শেদী এমপি

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : দিঘলিয়া উপজেলা কনফারেন্স রুমে সারমিন সালাম অক্সিজেন ব্যাংক এর উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা-০৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেন, আমি জনসেবার জন্য রাজনীতিতে এসেছি। জননেত্রী শেখ হাসিনা আমাকে সেই সুযোগ করে দিয়েছেন। এই করোনা মহামারীতে আমার নির্বাচনী এলাকা রূপসা, তেরখাদা ও দিঘলিয়ার মানুষ খুব অসহায় জীবন যাপন করছেন। আমি আমার সাধ্যমত সালাম মূর্শেদী সেবা সংঘের মাধ্যমে ইতিমধ্যেই কয়েক হাজার পরিবারকে খাদ্য সহায়তা, চিকিৎসার ব্যবস্থা, করোনায় আক্রান্ত রোগীদের পরিবহন এর জন্য অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করেছি। আর যখন করোনার প্রকোপ বেড়ে গেছে তখন খুলনার অক্সিজেনের সঙ্কট দেখা দেওয়ায় আমার নির্বাচনী এলাকার মানুষের কথা চিন্তা করে সারমিন সালাম অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হলো। আমি চাই আমার নির্বাচনী এলাকায় অক্সিজেনের অভাবে কোন করোনা রোগী যাতে মারা না যায়। অক্সিজেন ব্যাংক উদ্বোধনকালে ১০টি অক্সিজেন সিলিন্ডার ও অক্সিমিটার দিয়ে দিঘলিয়া উপজেলায় এর শুভ সূচনা করা হয়। এর আগে রূপসা, তেরখাদা উপজেলায়ও এর উদ্বোধন করা হয়েছে।
রোববার (৪ জুলাই) বেলা ১১টায় শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খান নজরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম, দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোল্লা আকরাম হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মোতালেব হোসেন, দিঘলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান, এমপি মহোদয়ের প্রধান সমন্বয়ক নোমান ওসমানী রিচি, দিঘলিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ আনসার আলী, সাধারণ সম্পাদক শেখ মুন্জুর হোসেন, সেনহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জিয়াউর রহমান, সালাম মূর্শেদী সেবা সংঘের টিম লিডার শামছুল আলম বাবু, এমপি প্রতিনিধি মোঃ হাবিবুর রহমান তারেক, সৈয়দ জামিল মোর্শেদ মাসুম, মোঃ ইয়াদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য কে এম আসাদুজ্জামান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক খান আবু সাঈদ, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ আনিসুর রহমান, সারমিন সালাম অক্সিজেন ব্যাংকের সভাপতি শেখ রিয়াজ হোসেন, মোল্লা মাকসুদুল ইসলাম, হাসান মাহমুদ রাকিব, জুলু শেখ, রাজিবুল হাসান, শেখ সাইদুর রহমান, পরাগ পারভেজ রুবেল, শেখ আলামিন, প্রিন্স গাজী, মোল্লা তাইজুল ইসলাম, নয়ন মনি, পাখি বেগম, নয়ন তারা, চম্পা বেগম, স্বর্ণালী খাতুন, তবিবুর রহমান, মোস্তফা সেখ, লিটন শেখ, সাজ্জাদ হোসেন, রাজীব, রাসেল সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সুধীজন জন উপস্থিত ছিলেন।
এ সময় দিঘলিয়া উপজেলার পাঁচ জন অসুস্থ রোগীর মাঝে এমপি’র ঐচ্ছিক তহবিল থেকে ৪০ হাজার টাকা নগদ বিতরণ করা হয়। পরবর্তীতে ব্রহ্মগাতি সুতিরকুল বাজারে সালাম মূর্শেদী সেবা সংঘের অফিস উদ্বোধন করা হয়।
(ঊষার আলো-এমএনএস)