UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা নিয়ন্ত্রণে পুলিশের নতুন নির্দেশনা

usharalodesk
মার্চ ১৮, ২০২১ ১২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : দেশে করোনার ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা বাণিজ্য ও কর্মকাণ্ড পরিচালনার জন্য নির্দেশনা দিয়েছে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে আজ ১৮ মার্চ বৃহস্পতিবার করোনা বিষয়ক এক সংবাদ ব্রিফিংয়ে এ নির্দেশনা দিয়েছেন তিনি।
আইজিপি বলেছেন, করোনা নিয়ন্ত্রণে ২১ মার্চ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলায় উদ্বুদ্ধকরণ কর্মসূচি পরিচালনা করবে বাংলাদেশ পুলিশ। করোনা প্রতিরোধে সবাইকে অবশ্যই মাস্ক পরে কাজকর্ম করতে হবে। মাস্ক ছাড়া যেন কেউ বাইরে না বের হয়। প্রয়োজনে বিনামূল্যো মাস্ক বিতরণও করবে পুলিশ।
জনসমাবেশ যদি করতেই হয় তবে তা অনুমতি নিয়ে এবং স্বাস্থ্যবিধি মেনে করতে হবে বলেও জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক।
এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ ১৮ মার্চ বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ১২ কোটি ১৮ লাখ ৫ হাজার ৪৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২৬ লাখ ৯১ হাজার ৮৩২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯ কোটি ৮১ লাখ ৯৯ হাজার ৭৪৪ জন।
অন্যদিকে ১৭ মার্চ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে মহামারি করোনা ভাইরাসে দেশে মারা গেছে আরও ১১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৬০৮ জনে।
এছাড়া নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৮৬৫ জনের শরীরে। যা গত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়িয়েছে ৫ লাখ ৬২ হাজার ৭৫২ জন। এর আগে গত বছরের ১৫ ডিসেম্বর ১ হাজার ৮৭৭ জন করোনা রোগী শনাক্ত হয়।
এছাড়া সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৫১০ জন। মোট সুস্থ হয়েছে ৫ লাখ ১৫ হাজার ৯৮৯ জন।

(ঊষার আলো- এম.এইচ)