UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত হচ্ছে না গুচ্ছ ভর্তি পরীক্ষা

usharalodesk
জুলাই ৫, ২০২১ ৫:১২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মহামারি করোনা পরিস্থিতির ফলে দেশে চলমান রয়েছে কঠোর লকডাউন। এ পরিস্থিতি স্বাভাবিক না হলে ২০২০-২১ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা হচ্ছে না বলে জানিয়েছেন গুচ্ছ ভর্তি পরীক্ষার সদস্য সচিব এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদ্দুজ্জামান।

আজ সোমবার (৫ জুলাই) তিনি এ কথা জানান।

মো. ওহিদ্দুজ্জামান জানান, গুচ্ছ পরীক্ষা নিয়ে আপাতত আমাদের কোনও সিদ্ধান্ত নেই। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা কোনও সিদ্ধান্তেই আর যেতে পারছি না। শিগগিরই সকলকে নিয়ে একটি ভার্চ্যুয়াল সভা ডাকা হবে। তখন কোনও সিদ্ধান্ত এলে জানানো হবে।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন বলেন, আমরা খুব শিগগিরই ভার্চ্যুয়াল সভা ডাকবো ও সব সিদ্ধান্ত ভার্চ্যুয়াল সভার উপর ভিত্তি করেই নেওয়া হবে। এছাড়া আমাদের প্রাথমিক আবেদন শেষ হওয়ায় সিলেকশন রেজাল্ট প্রক্রিয়াধীন।

কবে নাগাদ সিলেকশনের ফলাফল প্রকাশ করা হবে সে বিষয়ে তিনি বলেন, এটা প্রক্রিয়াধীন আর ভার্চ্যুয়াল সভার আগে কিছু জানাতে পারছি না।

দেশে চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় গত ১৯ জুন থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষে ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হওয়া কথা ছিল, তবে গত ১১ জুন তা স্থগিত করা হয়।

(ঊষার আলো-এফএসপি)