UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না- দীপু মনি

usharalodesk
আগস্ট ১১, ২০২১ ৩:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না এমনটি জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ(বুধবার) মিন্টো রোডের বাসভবনে সাংবাদিকদের সথে তিনি একথা বলেন।

তিনি জানান, নভেম্বের-ডিসেম্বরে করোনার সংক্রমণ কমলে এসএসসি এবং এইচএসসি পরীক্ষা নেওয়া যাবে। সেপ্টেম্বরে স্কুল-কলেজ খোলার চিন্তাভাবনা রয়েছে সরকারের। এখনই অটোপাসের চিন্তা নয়, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে নভেম্বর-ডিসেম্বরে পরীক্ষা নেওয়া হবে।

গত ৬ আগস্ট শিক্ষাবিষয়ক সাংবাদিকদের একটি সংগঠন আয়োজিত আলোচনায় শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, সরকারি পর্যায়ের শিক্ষকরা করোনা ভ্যাকসিন নিয়েছেন। অপর দিকে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের তিন লাখ ৬৩ হাজার ২২২ শিক্ষক ও কর্মচারীর মধ্যে ২ লাখ ৭৮ হাজার ৪২৬ জনই ইতোমধ্যে টিকার আওতায় এসেছে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায়, আসন্ন এসএসসি এবং এইচএসসি পরীক্ষার্থীদের বিষয় সামনে রেখে শিগগিরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার তাগিদ রয়েছে। সরকারের ঘোষণা অনুসারে, আগামী নভেম্বর এবং ডিসেম্বরে এই ২টি পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী মাসে স্কুল-কলেজ খুলে দেওয়ার পর পরীক্ষার্থীরা প্রায় ৩ মাস শ্রেণিকক্ষে গিয়ে সরাসরি ক্লাস করার সুযোগ পাবে। পরীক্ষার প্রস্তুতি সহজ হবে বলেই দ্রুত স্কুল-কলেজ খুলে দেয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে। তবে, এর আগে আরো ২ দফায় প্রস্তুতি নিয়েও করানোর সংক্রমণের হার বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি।

(ঊষার আলো-আরএম)