কারাগারে আসামির সাথে বাদীর বিয়ে

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দী এক আসামির সাথে মামলার বাদীর বিয়ে সম্পন্ন হয়েছে। আর এ বিয়ের দেন মোহর ধার্য্য করা হয়েছে ২০ লাখ এক টাকা। হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে কারাগারের ভেতরে তাদের বিয়ে অনুষ্ঠিত হয়। হাজতি ওই বরের নাম কে এম আক্কাস (৪৫)। চট্টগ্রামের সাতকানিয়া থানার পূর্ব খাটিয়া এলাকার আব্দুল হামিদের ছেলে সে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার গিয়াস উদ্দিন জানান, ঢাকার পল্টন থানায় দায়েরকৃত নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলায় গ্রেপ্তার হয়ে কে এম আক্কাস এ কারাগারে বন্দী রয়েছেন। হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে ওই মামলার বাদীর সাথে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে কারাগারের ভেতর হাজতি কে এম আক্কাসের বিয়ে অনুষ্ঠিত হয়।

উভয় পক্ষের একজন করে অভিভাবকের উপস্থিতি ও সম্মতিতে ২০ লাখ এক টাকা দেনমোহর ধার্য করে মামলার বাদী ও আসামির বিয়ে সম্পন্ন হয়। চলতি বছরের প্রথম থেকে কে এম আক্কাস কারাগারে বন্দী রয়েছেন।

তিনি আরও জানান, মামলার বাদীনির বাড়িও চট্টগ্রামে। পরিচয়ের সূত্র ধরে তাদের মাঝে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে প্রেমিকাকে বিয়ে না করে আক্কাস অন্য এক নারীকে বিয়ে করে।

এ ঘটনার পর আক্কাসের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন তার প্রেমিকা।

এ মামলায় গ্রেপ্তার হন আক্কাস। পরবর্তীতে আক্কাসকে ডিভোর্স দেন তার স্ত্রী। হাইকোর্ট ডিভিশনের স্মারক নং-৩৮২৯১ তারিখ ১৯/৯/২১ মূলে এ বিয়ে সম্পন্ন করা হয়।

(ঊষার আলো-এমএনএস)