কাল থেকে শুরু বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আগামীকাল রোববার (৩ অক্টোবর)টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার উদ্দেশে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ওমানের পথে যাত্রা শুরু করবে। পরিবেশের সাথে মানিয়ে নিতে বাছাইপর্বের ম্যাচের ১৪ দিন আগে ওমানে যাচ্ছে টাইগাররা।

আজ শনিবার (২ অক্টোবর) দলের ক্রিকেটারদের কোভিড টেস্ট করানো হয়েছে। সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান বাদে বিশ্বকাপ স্কোয়াডে থাকা বাকি সদস্যরা নমুনা দেন। আইপিএলে খেলার জন্য সাকিব ও মোস্তাফিজ আরব আমিরাতে অবস্থান করছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীর কাছ থেকে জানা যায়। ‘কাল দল ওমান চলে যাবে, ইতিমধ্যে সকলের করোনা টেস্ট সম্পন্ন হয়েছে।’

মাহমুদউল্লাহরা কাল রাত ১০টা ৪৫ মিনিটে ওমানের বিমান ধরবেন। পরের দিন ওমানে পৌঁছে তারা একদিনের রুম কোয়ারেন্টাইন করবে। আর ৫ অক্টোবর থেকে শুরু হবে অনুশীলন।

টানা চারদিন অনুশীলনের পর ৯ অক্টোবর বাংলাদেশ দল যাবে সংযুক্ত আরব আমিরাতে। আর সেখানেও বাংলাদেশ দলকে একদিনের কোয়ারেন্টাইন করতে হবে। এবং ১১ অক্টোবরই দল নামবে অনুশীলনে। এরপর ১২ ও ১৪ অক্টোবর দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

১৫ অক্টোবর বাংলাদেশ ফিরে যাবে ওমানে ও সেখানেই আসল মিশন শুরু তাদের। তবে এবার অবশ্য কোনো কোয়ারেন্টাইন লাগবে না ক্রিকেটারদের।

(ঊষার আলো-এফএসপি)