UsharAlo logo
বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কুতুপালং বাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যু ৩

usharalodesk
এপ্রিল ২, ২০২১ ৯:০২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পসংলগ্ন কুতুপালং বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় দোকানের ভেতরে ঘুমন্ত অবস্থায় ৩ জনের মৃত্যু এবং আহত হয়েছে আরও কয়েকজন। এ সময়ে পুড়ে গেছে বেশকিছু দোকান ও অন্যান্য স্থাপনা।
২ এপ্রিল শুক্রবার ভোর রাত আড়াইটায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের কুতুপালং বাজারে আগুন লাগে বলে জানিয়েছে উখিয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের অফিসার ইমদাদুল হক।
আগ্নিকাণ্ডের ৩ ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।
এ দুর্ঘটনায় নিহত ও আহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা জায়নি।
ইমদাদুল বলেছেন, ভোর রাত আড়াইটায় উখিয়ার শরণার্থী ক্যাম্পসংলগ্ন কুতুপালং বাজারে মার্কেটের একটি দোকানে আগুন লাগার ঘটনা ঘটেছে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিস স্টেশনে খবর দিলে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। একপর্যায়ে ভোর সোয়া ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে ভস্মীভূত হয় বেশকিছু দোকানপাট ও অন্যান্য স্থাপনা। এ সময়ে ঘটনাস্থলে আগুনে পুড়ে ৩ জন নিহত এবং আহত হয়েছে কয়েকজন। আহতদের উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের স্থানীয় বিভিন্ন হাসপাতাল এবং উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি স্থানীয় লোকজনও অংশগ্রহণ করে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।
ইমদাদুল বলেন, আগুনের সূত্রপাতের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। আগুন লাগার ঘটনায় বেশকিছু স্থাপনা পুড়ে গেলেও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি।

(ঊষার আলো- এম.এইচ)