চাকরির প্রলোভনে ধর্ষণ, গ্রেফতার ১

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : কুমিল্লায় চাকরির প্রলোভনে এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ অভিযোগে কাউছার আহমেদ (৪১) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। অভিযুক্ত কাউছার কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার দক্ষিণ তেতাভূমি গ্রামের মোল্লাবাড়ির মৃত আবদুল কাদেরের ছেলে। শনিবার (২৫ সেপ্টেম্বর) ভোরে কুমিল্লা সদর উপজেলার নিশ্চিন্তপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১১, সিপিপি-২ কুমিল্লার উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, চলতি বছরের ১৮ জুন থেকে ৮ আগস্ট পর্যন্ত চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় ওই নারীকে একাধিকবার ধর্ষণ করে কাউছার। পরবর্তীতে ওই নারী চাকরির জন্য তাকে চাপ দিলে সে ধর্ষণের ছবি ও ভিডিও ফেসবুকে ছাড়ার হুমকি দেয়। বিষয়টি নিয়ে ভুক্তভোগী ২৪ সেপ্টেম্বর র‌্যাব-১১-এর কাছে একটি অভিযোগ দায়ের করে।

অভিযোগের পর থেকে র‌্যাব গোয়েন্দা তথ্য সংগ্রহ করে। প্রাথমিকভাবে জানা যায়, ভুক্তভোগী একটি মোবাইল কোম্পানিতে চাকরিকালে কুমিল্লা সেনা মার্কেট এলাকায় কাউছারের সঙ্গে পরিচয় হয়। সে সময় কাউছার নিজেকে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর পরিচয় দেয়। এছাড়াও নিজেকে ফিলিপস ইলেকট্রনিকস প্রতিষ্ঠানের কান্ট্রি ম্যানেজার বলে পরিচয় দিয়ে ওই নারীকে অধিক বেতনে পিএস হিসেবে নিয়োগের কথা বলে। কুমিল্লায় ফিলিপস কোম্পানির কোনও অফিস না থাকায় অফিসের জন্য জায়গা খুঁজতে থাকে এবং তখন থেকেই বিভিন্ন স্থানে ওই নারীকে ধর্ষণ করে।

মেজর সাকিব বলেন, গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ওই নারীকে বিভিন্ন সময় ধর্ষণ এবং ছবি-ভিডিও সামাজিক মাধ্যমে ছেড়ে দেয়ার হুমকির বিষয়টি স্বীকার করেছে। এ বিষয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

(ঊষার আলো-এমএনএস)