কুষ্টিয়ার খােকসায় প্রতিমা ভাঙচুর

সর্বশেষ আপডেটঃ

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার খোকসা উপজেলার ওসমানপুর ইউনিয়নের আজইল গ্রামে প্রতিমা বাঙচুরের ঘটনা ঘটেছে। জমি সংক্রান্ত ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ভাঙচুরের ঘটনা ঘটে। পুলিশ সুপার আতিক হাসান বিষয়টি নিশ্চিত করেন।

আজইল গ্রামের হিন্দু মহল্লার ২শ’ গজের মধ্যে আজইল সর্বজনিন দুর্গাপূজা মন্দির ও শ্রী-শ্রী মহামায়া সার্বজনীন দুর্গা মন্দিরের জমি সংক্রান্ত ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রবিবার (৩ অক্টোবর) ভোর রাতে কে বা কারা আজইল সার্বজনীন দুর্গা মন্দিরে দুর্গা প্রতিমার হাত ও মাথা ভাংচুর করে।

সংবাদ পেয়ে ছুটে আসেন কুষ্টিয়া জেলা অতিরিক্ত পুলিশ সুপার আতিক হাসান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ মোঃ আশিকুর রহমান ও ওসমান পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান।

সরেজমিনে রবিবার সকাল ১০টার সময় ওসমানপুর আজইল গ্রামের হিন্দু পাড়ায় ভাংচুরকৃত প্রতিমার মাথা ও হাত নিচে পড়ে থাকতে দেখা যায়।

আজইল সার্বজনিন দুর্গা মন্দিরের কমিটির সভাপতি চন্ডি কুমার বিশ্বাস জানান, রাত সাড়ে ৩টা পর্যন্ত মন্দিরের দেখভাল করি। মন্দিরের পাশে বাড়িতে ঘুমাতে গেলে কে বা কারা প্রতিমা ভাংচুর করে।

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ মোঃ আশিকুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মন্দিরের জায়গা জমি সংক্রান্ত বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাতের অন্ধকারে প্রতিমা ভাঙচুর করা হয়েছে। তবে অধিকতর তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঊষার আলো-এমএনএস)