কুষ্টিয়া জেলা কার্যালয়ের বাজার তদারকি

সর্বশেষ আপডেটঃ

মোঃ সুজন বিশ্বাস, কুষ্টিয়া : বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক কর্তৃক অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কর্তৃক কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার বিভিন্ন বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। উক্ত কার্যক্রম পরিচালনাকালে কুমারখালী উপজেলার আচার্যপাড়া, এলঙ্গীপাড়া এবং মহেন্দপুর বাজারে নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান ও খাদ্য সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

অভিযান পরিচালনাকালে খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণরোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সতর্ক করা হয় এবং সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করার অনুরোধ জানানো হয়। উক্ত কার্যক্রম পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর যথাক্রমে ৪২, ৪৩ ও ৪৫ ধারার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ২টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জেলা পুলিশ কুষ্টিয়া, উপজেলা প্রশাসন কুমারখালী, সিভিল সার্জন মহোদয়ের প্রতিনিধি, মাঠ ও বাজার পরিদর্শক কৃষি বিপণন অধিদপ্তর এবং জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষ এর সহায়তায় উপর্যুক্ত তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

(ঊষার আলো-এমএনএস)