কুয়েতে করোনা সংক্রমণ বৃদ্ধিতে মাসজুড়ে ১২ ঘণ্টার কারফিউ ঘোষণা

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : কুয়েতে করোনাভাইরাসের সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় নড়েচড়ে বসেছে দেশটির প্রশাসন। ৪ মার্চ বৃহস্পতিবার মন্ত্রীদের এক বিশেষ সভায় ৭ মার্চ রোববার থেকে ১২ ঘণ্টার কারফিউ থাকবে সারা দেশ।
কুয়েতটাইমস বলেছে, কারফিউ অনুযায়ী মার্চ থেকে ১ মাসের জন্য প্রতিদিন বিকেল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত লোকসমাগমের স্থানসহ পার্ক, বাংলো বন্ধ থাকবে। দেশটিতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাইরের দেশ থেকে সকল দর্শনার্থীদের প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
মন্ত্রীদের কাউন্সিল দেশটিতে স্বাস্থ্যসেবামূলক প্রতিষ্ঠানগুলো খোলার সিদ্ধান্ত নিলেও রেস্টুরেন্ট এবং ক্যাফেতে শুধু ডেলিভারি চালু রাখা হয়েছে। ক্যাবিনেটে জনসাধারণের জন্য পার্কগুলোও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ট্যাক্সিতেও ২ জন যাত্রীবহনের নিয়ম বলবৎ রয়েছে।
কারফিউ চলার সময় ফজর, মাগরিব ও এশার নামাজের জন্য হেঁটে মসজিদে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ফার্মেসি এবং অন্যান্য সেবামূলক প্রতিষ্ঠানগুলোকেও কারফিউ চলাকালীন ডেলিভারি সুবিধা দেওয়ার জন্য বলা হয়েছে।
কুয়েতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে ১ হাজার ৭১৬ জন। সুস্থ হয়েছে ১ হাজার ১২৫ জন। মোট আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৬৪ হাজার ৯৭ জন।

 

(ঊষার আলো-এম.এইচ)