কেশবপুরের শিক্ষাবিদ মুকুন্দ মুরারী কুন্ডুর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত

সর্বশেষ আপডেটঃ

পরেশ দেবনাথ, কেশবপুর : কেশবপুরের শিক্ষাবিদ গড়ভাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মুকুন্দ মুরারী কুন্ডু’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। গড়ভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে শনিবার (২ অক্টোবর) দুপুরে বিদ্যালয়ের সভাকক্ষে মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।
১৯৬৫ সালের ৭ ফেব্রুয়ারি প্রয়াত মুকুন্দ মুরারীর নেতৃত্বে কিছু শিক্ষানুরাগীরা শ্রম, মেধা দিয়ে গড়ে তোলেন প্রতিষ্ঠানটি। ২ অক্টোবর প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মুকুন্দ মুরারী কুন্ডুর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী।

তার নেতৃত্বে আর সকলের শ্রম, মেধা নিয়ে খেজুর বনের ভিতর মাত্র ৩৫ জন ছাত্রছাত্রী আর ৮ জন শিক্ষক নিয়ে যাত্রা শুরু হয় প্রতিষ্ঠানটির বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাজ্জাত আলীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক রফিকুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুপ্রভাত কুমার বসু।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, মুকুন্দ মুরারী কুন্ডুর পরিবারের মধ্য থেকে গুরুদাস কুন্ডু ও দিপংকর কুন্ডু। পাঁজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আহাদ আল বাহার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গড়ভাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইশারাত আলী, উজির আলী, এনামুল কবির বুলু, বরুন কুমার দেবনাথ প্রমুখ। স্মরণ সভা শেষে গড়ভাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে তালের চারা রোপন করা হয়।

(ঊষার আলো-এমএনএস)