UsharAlo logo
বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ক্যান্সারে আক্রান্ত যুক্তরাজ্যের রাজা চার্লস 

ঊষার আলো ডেস্ক
ফেব্রুয়ারি ৬, ২০২৪ ১২:৫২ অপরাহ্ণ
Link Copied!

রাজা চার্লস তৃতীয় ক্যান্সারে আক্রান্ত হয়েছেন এবং তার চিকিৎসা শুরু হয়েছে। বাকিংহাম প্যালেস সোমবার এ কথা জানিয়েছে।

২০২২ সালে তার ৯৬ বছর বয়সী মা, রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পরে ৮ সেপ্টেম্বর চার্লস রাজা হয়েছিলেন, তিনি সাধারণত পোলো এবং স্কিইং থেকে আঘাত ব্যতীত ভাল স্বাস্থ্য নিয়েই দায়িত্ব পালন করে আসছিলেন। তবে বাকিংহাম প্যালেস বলেছে, সম্প্রতি তার প্রোস্টেট বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে পরীক্ষা নিরীক্ষার সময় ‘একটি আলাদা উদ্বেগের বিষয় উল্লেখ করা হয়েছিল’।

‘পরবর্তী ডায়াগনস্টিক পরীক্ষাগুলো ক্যান্সারের একটি রূপ সনাক্ত করেছে’ উল্লেখ করে বাকিংহাম প্যালেস একটি বিবৃতিতে বলেছে, তিনি চিকিৎসা শুরু করেছেন, তবে ক্যান্সারের ধরণ বা এটি কতটা অগ্রসর ছিল তা বিশদ বিবরণ দেয়া হয়নি। বাকিংহাম প্যালেস বলেছে, রাজা ‘সম্পূর্ণ ইতিবাচক মনোভাব নিয়ে আছেন’ এবং ‘যত তাড়াতাড়ি সম্ভব সম্পূর্ণ সুস্থ্য হয়ে জনসাধারণের দায়িত্বে ফিরে আসার জন্য উন্মুখ’ হয়ে আছেন।

বিবৃতিতে বলা হয়, তাকে ডাক্তাররা জনসাধারণের দায়িত্ব স্থগিত করার পরামর্শ দিয়েছিলেন যদিও তিনি ‘স্বভাবিকভাবে রাষ্ট্রীয় এবং অফিসিয়াল কাগজপত্র পরিচালনা করতে থাকবেন’। অসুস্থতার এই বার্তার পরে চার্লসের বিচ্ছিন্ন পুত্র প্রিন্স হ্যারি বলেছেন, তিনি তার বাবার সাথে কথা বলেছেন এবং শীঘ্রই তার সাথে দেখা করবেন।