ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা

সর্বশেষ আপডেটঃ
ছবি- সংগৃহীত।

ক্রীড়া ডেস্ক : সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন শ্রীলঙ্কান ক্রিকেটার লাসিথ মালিঙ্গা। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রিকেটকে বিদায় বলেছেন তিনি। ফলে ক্রিকেট অঙ্গনে আর দেখা যাবে না আর ঝাঁকড়া রঙিন চুল, অদ্ভূত বোলিং অ্যাকশন ও ইয়র্কারের পসরা সাজানো এই পেসারকে।

এর আগে ২০১১ সালে টেস্ট ও ২০১৯ সালে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন মালিঙ্গা। এবার টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বলার মাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন এই পেসার। প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ টি-টোয়েন্টি উইকেটও নিয়েছিলেন তিনি।

মঙ্গলবার ক্রিকেটকে বিদায় জানিয়ে ৩৮ বছর বয়সী মালিঙ্গা বলেছেন, ‘আজ খুব বিশেষ একটি দিন আমার জন্য। যারা আমার টি-টোয়েন্টি ক্যারিয়ার জুড়ে সমর্থন দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আজকে আমি আমার টি-টোয়েন্টি খেলার বুটগুলো শতভাগ বিশ্রাম দিতে চাই।’

তিনি আরও বলেন, ‘আমি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, মুম্বাই ইন্ডিয়ান্স, মেলবোর্ন স্টারস, কেন্ট ক্রিকেট ক্লাব, রংপুর রাইডার্স, গুয়েনা ওয়ারিয়র্স, মারাঠা ওয়ারিয়র্স এবং মন্ট্রিয়েল টাইগারসকে ধন্যবাদ জানাতে চাই। এখন আমি তরুণ ক্রিকেটারদের সাথে নিজের অভিজ্ঞতা ভাগ করতে চাই, যারা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও জাতীয় দলের প্রতিনিধিত্ব করতে চায়।’

উল্লেখ্য, সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার সবচেয়ে সফল পেসার মালিঙ্গা। প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ টি-টোয়েন্টি উইকেটও নিয়েছিলেন তিনি। টি-টোয়েন্টিতে ২৯৫ ম্যাচ খেলে ৩৯০ উইকেট নেন মালিঙ্গা। এই ফরম্যাটে উইকেট শিকারির তালিকায় তার উপরে আছেন কেবল ডোয়াইন ব্রাভো, ইমরান তাহির ও সুনীল নারিন। জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে তার ১০৭ উইকেটই সর্বোচ্চ।

(ঊষার আলো-এমএনএস)