কয়লা বিদ্যুৎকেন্দ্রের নিখোঁজ চীনা শ্রমিকের মরদেহ উদ্ধার

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : চট্টগ্রামের বাঁশখালীতে নির্মাণাধীন কয়লা বিদ্যুৎকেন্দ্রে কর্মরত নিখোঁজ চীনা শ্রমিক জিই কিংওয়েনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১২ আগস্ট) সকালে কয়লা বিদ্যুৎকেন্দ্রের ভেতরে একটি পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউল কবির এ তথ্য নিশ্চিত করেছেন। জিই কিংওয়েন নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান মাউমিং কোম্পানির সহযোগী সিপিপি কোম্পানির অধীনে পাইপমিস্ত্রি হিসেবে কর্মরত ছিলেন। বুধবার (১১ আগস্ট) বেলা ১১টা থেকে তিনি নিখোঁজ ছিলেন।

ওসি সাংবাদিকদের বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বুধবার (১১ আগস্ট) বিরতির সময় তিনি মাছ ধরতে গিয়ে ওই পুকুরে মারা যান। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।’

এর আগে দুপুরের খাবারে অংশগ্রহণ না করলে জিই কিংওয়েনের নিখোঁজের বিষয়টি জানাজানি হয়। এরপর কর্তৃপক্ষ বিষয়টি স্থানীয় থানা পুলিশকে অবহিত করে। ঘটনার পর পুলিশ জানিয়েছে, বিদ্যুৎকেন্দ্রে প্রতিদিন বেলা ১১টার দিকে দুপুরের খাবারের বিরতি দেওয়া হয়। বুধবার জিই কিংওয়েন খাবারের বিরতিতে বের হয়ে আর কাজে ফেরেননি।

(ঊষার আলো-এমএনএস)