UsharAlo logo
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া বলেছিলেন তোমাকে দেখে নেব: শামীম

usharalodesk
এপ্রিল ১১, ২০২৩ ৯:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, খালেদা জিয়া পার্লামেন্টে দাঁড়িয়ে আমাকে বলেছিলেন তোকে আমি দেখে নেব। দুইদিন আগে জাতীয় সংসদে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, ওই খানটায় বসেছিল খালেদা জিয়া, ওই খানটায় বসেছিল।  কি অপরাধ করেছিলাম আমরা। যারা তিরিশ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়ে ছিল, দুই লাখ মা-বোনের ইজ্জত কেড়ে নিয়েছিল- মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমরা কি তাদের ঘৃণা করতে পারি না।  আমরা ঘৃণা করেছিলাম; বলেছিলাম নারায়ণগঞ্জের পবিত্র মাটিতে গোলাম আযমকে আমরা অবাঞ্ছিত ঘোষণা করেছিলাম।

তিনি বলেন, এই পার্লামেন্টের ওই চেয়ারে দাঁড়িয়ে ম্যাডার খালেদা জিয়ার ব্যাপারে দুটি ছবি প্রদর্শিত করেছিলাম।  উনি আমাকে বলেছিলেন তোকে আমি দেখে নেব। আমি ভেবে ছিলাম উনি আমাকে অন্যভাবে দেখবেন; ক্ষমতায় আসলে জেল-জুলুম দিবেন। এটা আমার কাছে ব্যাপার না। ১৯৮০ সালে আমার বয়স যখন ১৯ তখন থেকে আমার জেল খাটার অভ্যাস আছে। কিন্তু সেদিন জেলা দেন নাই। নারায়ণগঞ্জে বোমা হামলা করেছেন।

শামীম বলেন,  ২০০১ সালের ১৬ জুন ডেপুটি স্পিকার আপনি সাক্ষী আছেন, এখানে অনেক সিনিয়র নেতারা আছেন সেদিন বোমা হামলা হয়েছিল। মাংস টুকরা হয়ে গিয়েছিল। বাংলাদেশের সবচেয়ে বড় বোম ব্লাস্ট হয়েছিল।  যারা বাইরে খেলছেন আমার নেত্রীকে নিয়ে তাদের উদ্দেশ্যে বলতে চাই আমরা কিন্তু ভয় পেয়ে সেদিন বলি নাই যে আমাদের বাঁচান। বোমা হামলায় আমার হাত ফুলে গিয়েছিল, হাত অচল হয়ে গিয়েছিল।

তিনি আরও বলেন, আমরা বলেছিলাম শেখ হাসিনাকে বাঁচান। কারণ শেখ হাসিনা আমার আগামীদিনের ভবিষ্যৎ। শেখ হাসিনা আমার বংশের ভবিষ্যৎ। আমাদের রাজনীতি করার কথা ছিল না। আমরা কেন রাজনীতি করব। বঙ্গবন্ধু বেঁচে থাকতে আমাদের রাজনীতি করার কথা ছিল না। আমদের শৈশব-যৌবন ওরা সব কেড়ে নিয়েছে।

ঊষার আলো-এসএ