খালেদা জিয়ার আবেদন প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আসাদুজ্জামান বলেন, ‘আইন মন্ত্রণালয় হতে অভিমতসহ স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে আসবে। তারপর এখান হতে আমরা প্রধানমন্ত্রীর কাছে পাঠাবো।’ আজ বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়ার দণ্ড দ্বিতীয় দফায় ৬ মাসের জন্য স্থগিত রয়েছে। আগামী ২৪ মার্চ সেই স্থগিতের মেয়াদ শেষ হতে যাচ্ছে। ২ মার্চ খালেদা জিয়ার ছোট ভাই পরিবারের পক্ষ হতে তার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানো এবং স্থায়ী জামিন দিয়ে বিদেশে চিকিৎসার অনুমতি প্রদানের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক আবেদন করেন।

উল্লেখ‌্য, জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত খালেদা ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি হতে কারাগারে বন্দি ছিলেন৷ প্রথম তাকে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছিল। তারপর ২০০২ সালের ১ এপ্রিল হতে বঙ্গবন্ধু মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রেখে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিল৷ পরবর্তী সময়ে ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়া সরকারের এক নির্বাহী আদেশে প্রথমে ৬ মাসের জন্য শর্ত সাপেক্ষে মুক্তি পান। এরপর গত সেপ্টেম্বর মাসে তার মুক্তির মেয়াদ আরও ৬ মাসের জন্য বাড়ানো হয়। শর্ত অনুযায়ী খালেদা জিয়া নিজ বাসা হতে চিকিৎসা নেবেন।

(ঊষার আলো-এফএসপি)