খুবি উপকেন্দ্রে ঢাবির ভর্তি পরীক্ষার প্রথম দিন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

সর্বশেষ আপডেটঃ
ছবি : পরীক্ষা চলাকালে খুবির উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন পরীক্ষার হল পরিদর্শন করেন।

ঊষার আলো ডেস্ক : খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে  স্নাতক/স্নাতক(সম্মান) প্রথম বর্ষে সশরীরে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজ শুক্রবার  বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও আরও ৩টি পৃথক স্থানে অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন পরীক্ষার হল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে কেন্দ্রের বাইরে অপেক্ষমান সাংবাদিকদের প্রশ্নের উত্তরে উপাচার্য বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্র ও এর অধীন শহরে আরও ৩টি কেন্দ্রে অত্যন্ত সুন্দর পরিবেশে সুষ্ঠুভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

কোভিড-১৯ পরিস্থিতিতে এটা ভালো সিদ্ধান্ত। কারণ, এই হাজার হাজার শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ঢাকায় যেতে যে ভোগান্তি ও আর্থিক ব্যয় হয় তা থেকে এবার তারা পরিত্রাণ পাচ্ছেন। অভিভাবক ও শিক্ষার্থীরা খুবই ইতিবাচকভাবে নিয়েছেন এই বিভাগীয় শহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বিকেন্দ্রীকরণ নিয়ে।
খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও আমরা সবাই নিজেদের পরীক্ষা মনে করেই দায়িত্ব পালন করছি। এখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিও আছেন। আমরা আশা করছি এই সাফল্য কেবল ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, অন্যান্য বড় বিশ্ববিদ্যালয়গুলো ভবিষ্যতে পরীক্ষার্থী ও অভিভাবকদের কথা বিবেচনা করে এমন পদক্ষেপ নেবেন।

আগামীতে শিক্ষার্থীদের আর সারাদেশে ছোটাছুটি করতে হবে না। এখন থেকে এ ধারা অব্যাহত থাকবে বলে আশা করি। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসেন আরা, এ ভর্তি পরীক্ষার ফোকাল পয়েন্ট ও চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস উপস্থিত ছিলেন।

এছাড়া আগামী ০২ অক্টোবর ‘খ’ ইউনিট, ৯ অক্টোবর ‘চ’ ইউনিট, ২২ অক্টোবর ‘গ’ ইউনিট এবং ২৩ অক্টোবর ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

(ঊষার আলো-আরএম)