UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনার চার হাসপাতালে ২৪ ঘন্টায় ২২ জনের মৃত্যু, শনাক্ত ৫৮৫

usharalodesk
জুলাই ৭, ২০২১ ১০:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : গত ২৪ ঘন্টায় খুলনার ৪ হাসপাতালে আরও ২২ জন মারা গেছে। ৬ জুলাই মঙ্গলবার সকাল ৮টা থেকে ৭ জুলাই বুধবার সকাল ৮টা পর্যন্ত ১ দিনে ৪ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ২১ জন এবং উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু হয়েছে। এবং শনাক্ত হয়েছে ৫৮৫ জন।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ১০ জন, বেসরকারী গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জন ও জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৫ জন ও আবু নাসের হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৯ জন ও উপসর্গ নিয়ে ১ জন।
করোনায় মৃতরা হল- খুলনা মহানগরীর সোনাডাঙ্গার ঝর্ণা বেগম (৬০), যশোর সদরের ঝুমুর বেগম (৪৫), বটিয়াঘাটার নারায়ন চন্দ্র (৮০), লবণচরার রুমানা বেগম (৭১), ফকিরহাটের সুনীল রায় (৭৫), কেশবপুরের সুশান্ত কুন্ডু (৫৫), একই উপজেলার শরীফা (২৭), নড়াইলের নরাগাতীর এসএম বোরহান হোসেন (৪৫) ও বাগেরহাটের বাসাবাটির আ. হামিদ (৮৭)।
হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৮৯ জন। যার মধ্যে রেডজোনে ১১৬ জন, ইয়ালোজোনে ৩৪ জন এবং আইসিইউতে ১৯ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ৪১ জন আর সুস্থ হয়ে বাড়ি গেছে ৩২ জন।
গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান বলেছেন, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। তারা হল- টুটপাড়ার নাসিমা বেগম (৪৬), বানরগাতির মো. আব্দুল হাই (৬৭), নগরীর মুসলমানপাড়ার নাসরিন আরা বেগম (৪৫), ডুমুরিয়ার উম্মে কুলসুম (৭০) এবং নড়াইলের লুৎফর রহমান (৬২)।
হাসপাতালে চিকিৎসাধীন আছে আরও ১৩১ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছে ৮ জন ও এইচডিইউতে আছে ৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ২৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৫ জন। পিসিআর ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে। তারা হল- নগরীর ফুলবাড়িগেট মিরেরডাঙ্গার রেজাউল (৭০), কেশবপুরের পদ্মরানী (৬৪), তেরখাদার আনন্দনগরের আকলিমা (৭৫), মোংলার প্রভু নাথ (৫০) এবং রামপালের রুহিকরন (৬০)। এ ছাড়া চিকিৎসাধীন রয়েছে ৬৫ জন, তার মধ্যে ৩২ জন পুরুষ ও ৩৩ জন নারী। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ২৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৫ জন।
খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ চন্দ্র দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু হয়েছে। তারা হল- পাইকগাছার আব্দুল হালিম (৫০) ও সাতক্ষীরার আব্দুল মাজেদ শেখ (৬৫)। এখানে ভর্তি রয়েছে ৪৩ জন রোগী। যার মধ্যে আইসিইউতে আছে ৯ জন। ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ৪ জন ও বাড়ি ফিরেছে ৫ জন।

(ঊষার আলো- এম.এইচ)