খুলনার ৩ হাসপাতালে ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : খুলনার করোনার ৩ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরও ১০ জন মারা গেছে।
এর মধ্যে ১৩০ শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালে ৮জন, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ১ জন এবং বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে ১ জন।
আজ ১ জুলাই বৃহস্পতিবার সকালে এ তথ্য জানিয়েছে সংশ্লিষ্ট হাসপাতালের মুখপাত্ররা।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, খুলনার ১৩০ শয্যা বিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৮জনের মৃত্যু হয়েছে। হাসপাতালটিতে চিকিৎসাধীন আছে ১৯৮ জন। যার মধ্যে রেড জোনে ১০৫ জন, ইয়ালো জোনে ৪৫ জন, আইসিইউতে ২০ জন ও এইচডিসিতে ২০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ৩৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি গেছে ৩৪ জন।
মৃত ব্যক্তিরা হলেন খুলনা মহানগরীর লবণচরার আনোয়ারা বেগম (৫০), পাইকগাছার নজরুল ইসলাম (৭০), বাগেরহাট সদরের অমিত চক্রবর্তী (৩০), হরিণটানার কাজী সাইফুল হক (৫২) ও খুলনা মহানগরীর সুচিত্রা রানী (৫৮) সহ করোনা উপসর্গে ৩ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ বলেন, খুলনার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ১ জনের মৃত্যু হয়েছে।
মৃত ব্যক্তি বাগেরহাটের রামপাল উপজেলার তিমির ঘোষ (৫০)। গত ২৪ ঘণ্টায় হাসপাতালটিতে নতুন করে ভর্তি হয়েছে ১২ জন এবং সুস্থ হয়ে বাড়ি গেছে ৬ জন। হাসপাতালে সকাল পর্যন্ত চিকিৎসাধীন ছিল ৭০ জন। অন্যদিকে, খুলনার বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছে।
সকালে এ তথ্য নিশ্চিত করে হাসপাতালটির স্বত্তাধিকারী ডা. গাজী মিজানুর রহমান তিনি বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত হাসপাতালটিতে চিকিৎসাধীন আছে ৯৩ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছে ৯ জন ও এইচডিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ১৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি গেছে ৮ জন।
মৃত ব্যক্তি হলেন- বাগেরহাটের মোংলা উপজেলার চিলা বাজার কালীকাবাড়ীর বিপ্লব মণ্ডল (৩৫)। বুধবার ৩৩ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা পজিটিভ হয়েছে।

(ঊষার আলো- এম.এইচ)