খুলনার ৩ হাসপাতালে ২৪ ঘণ্টায় মৃত্যু ১০

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : খুলনার ৩ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা অনেকটাই কমেছে। ৯ জুলাই শুক্রবার সকাল ৮টা থেকে ১০ জুলাই শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় খুলনার করোনা ডেডিকেটেড ৪টি হাসপাতালের ৩টি হাসপাতালে ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৭ জন এবং উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।
খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ৬ জন, গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩ জন ও জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ১ জন।
খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৩ জন এবং উপসর্গে ৩ জন রয়েছে। করোনায় মৃতরা হল- খুলনার ফুলতলার শামসুর রহমান (৫০), বাগেরহাটের মিঠাপুকুর পাড় এলাকার রওশন আরা (৬৫) ও নড়াইলের লোহাগড়ার মো. মুজিবর রহমান (৬৫)।
হাসপাতালটিতে চিকিৎসাধীন আছে ১৮৮ জন। যার মধ্যে রেডজোনে ১১৫ জন, ইয়ালোজোনে ৩৩ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ৩১ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৫ জন।
বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান বলেছেন, তার হাসপাতালে করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। মৃতরা হল- খুলনার পাইকগাছার গোপালপুরের আহম্মদ আলী গোলদার (৭৫), দাকোপের পানখালীর মোহাম্মদ আলী (৯০) ও চুয়াডাঙ্গার দামুড়হুদার পুরাপাড়ার অনন্ত কুমার বিশ্বাস (৪০)।
হাসপাতালে চিকিৎসাধীন আরো ১৩০ জন রয়েছে। এর মধ্যে আইসিইউতে ৭ জন ও এইচডিইউতে ১১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ২১ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৭ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ বলেছে, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে খুলনার রূপসা উপজেলার নৈহাটি এলাকার মো. হাসানুজ্জামান (৭০) নামে ১ জনের মৃত্যু হয়েছে।
এ ছাড়া চিকিৎসাধীন আছে ৭৬ জন। তার মধ্যে ৩৭ জন পুরুষ ও ৩৯ জন নারী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ১৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮ জন।
খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ চন্দ্র দেবনাথ বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের ভর্তি আছে ৪৪ জন রোগী। যার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছে ৫ জন ও বাড়ি ফিরেছে ৪ জন।

(ঊষার আলো- এম.এইচ)