খুলনায় বুধবার থেকে টিসিবির পণ্যের বরাদ্দ বাড়ছে

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : খুলনায় খোলা বাজরে টিসিবি পণ্যের চাহিদা বাড়ায় বুধবার (১১ আগস্ট) থেকে তেল ও চিনির বরাদ্দের পরিমান বাড়ছে। তবে ডালের পরিমান কমানো হয়েছে। এছাড়া সোমবার (৯ আগস্ট) থেকে ৭টি ট্রাকের মাধ্যমে উপজেলা পর্যায়ে টিসিবির পণ্য বিক্রি করা হয় বলে টিসিবি খুলনার আঞ্চলিক কর্মকর্তা আনিসুর রহমান জানান।

তিনি বলেন, নগরীতে পাঁচটি ডিলারের মাধ্যমে পর্যায়ক্রমে সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য বিতরণ করা হচ্ছে। বর্তমানে প্রতি ট্রাকে ৫শ’ লিটার তেল, ৬শ’ কেজি চিনি ও ৫শ’ কেজি মসুরের ডাল দেয়া হচ্ছে। তবে চাহিদা বেড়ে যাওয়ায় বরাদ্দের ক্ষেত্রে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। বুধবার (১১ আগস্ট) থেকে প্রতিটি ট্রাকে তেল ৭শ’ লিটার, চিনি ৭শ’ কেজি ও ডাল ৩শ’ কেজি করে বরাদ্দ দেয়া হবে।

টিসিবি সূত্রে জানা যায়, টিসিবি’র ট্রাক থেকে চিনি প্রতিকেজি ৫৫ টাকা, মসুর ডাল প্রতিকেজি ৫৫ টাকা এবং সয়াবিন তেল ১শ’ টাকায় বিক্রি করা হবে।

নগরীতে ৪৫ পয়েন্টে ৫ জন ডিলারের মাধ্যমে পর্যায়ক্রমে প্রতিদিন ৫টি পয়েন্টে খাদ্যপণ্য বিতরণ করা হয়। খোলা বাজারে এ পণ্যের চাহিদা ব্যাপকহারে বৃদ্ধি পাওয়ায় বিক্রি শুরুর দু’ঘন্টার মধ্যেই শেষ হয়ে যায় পণ্য। পরবর্তীতে ট্রাকসেলে পণ্যের বরাদ্দ বৃদ্ধি করার সিদ্ধান্ত হয়। যা বুধবার (১১ আগস্ট) থেকে কর্যকর করা হবে। এ কার্যক্রম ২৬ আগস্ট পর্যন্ত চলবে।

(ঊষার আলো-এমএনএস)