খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নীল দলের পূর্ণাঙ্গ কমিটি গঠন

সর্বশেষ আপডেটঃ
বাম দিক থেকে সভাপতি ডাঃ মোহাম্মদ আশিকুল আলম ও সাধারণ সম্পাদক ড. মোঃ নজরুল ইসলাম।

ঊষার আলো ডেস্ক : খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় এর শিক্ষকবৃন্দের সংগঠন নীল দলের পূর্ণাঙ্গ কমিটি শনিবার (২৫ সেপ্টেম্বর) গঠন করা হয়েছে।

বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর চেতনা ও আদর্শ ধারণ, চর্চা এবং প্রচার করা, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় এর কল্যাণে ও উন্নয়নে গঠনমূলক অবদান রাখা, সার্বিক শিক্ষা ব্যবস্থা উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কল্যাণে ও উন্নয়নে গঠনমূলক অবদান রাখা, অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সামাজিক ও বুদ্ধিবৃত্তিক আন্দোলন গড়ে তোলা, বিভিন্ন রাষ্টীয় অনুষ্ঠান উদযাপন করা, বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক কাজে অংশগ্রহণ করা ইত্যাদি লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে দৃঢ় প্রত্যয় নিয়ে সকলের ঐক্যমতের ভিত্তিতে গত বছরের ১৫ অক্টোবর নীল দলের আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়েছিল। দীর্ঘ করোনা মহামারী বিরতি ও নতুন গঠনতন্ত্র গঠনের পর শনিবার (২৫ সেপ্টেম্বর) কার্যকরী কমিটি ২০২১-২২ গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেল্থ বিভাগের ডাঃ মোহাম্মদ আশিকুল আলমকে সভাপতি এবং ফার্ম স্ট্রাকটার বিভাগের ড. মোঃ নজরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে উনিশ (১৯) সদস্যের একটি কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

উক্ত কার্যকরী কমিটিতে সহ-সভাপতি হিসেবে এগ্রোনমি বিভাগের সহকারী অধ্যাপক ড. ইসরাত জাহান আইরিন এবং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেল্থ বিভাগের সহকারী অধ্যাপক ড. নাহিদ রহমানকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

এছাড়া খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের নীল দল ২০২১-২২ এর পূর্ণাঙ্গ কার্যকরী কমিটির সাংগঠনিক সম্পাদক এনিম্যাল নিউট্রিশন বিভাগের প্রভাষক ডাঃ সাহাবুদ্দীন আহমেদ, কোষাধ্যক্ষ বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের প্রভাষক মোঃ নাজমুল হক, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক এনাটমি অ্যান্ড হিস্টোলজি বিভাগের প্রভাষক ডাঃ স্বরুপ কুমার কুন্ডু, আইন ও দপ্তর সম্পাদক মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেল্থ বিভাগের প্রভাষক ডাঃ মোঃ জান্নাত হোসেন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক পোল্ট্রি সায়েন্স বিভাগের ডাঃ শারমিন জামান, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক এগ্রিকালচারাল ফাইনেন্স,কো-অপারেটিভ অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক সৌরভ মোহন সাহা, কৃষি ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেল্থ বিভাগের প্রভাষক ডাঃ মো: সালাউদ্দীন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক লাইভস্টক প্রোডাকশন আ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ডাঃ মুস্তাসিম ফেমাস, মহিলা বিষয়ক সম্পাদক ফিসারি বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগের প্রভাষক উম্মে অহিদা রহমান, কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন ক্রপ বোটানী বিভাগের প্রভাষক নিগার আফসানা, ফিসারি রির্সোসেস কনজারভেশন অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক কেয়া আক্তার, লাইভস্টক প্রোডাকশন আ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মো: আহসান হাবীব, ফার্ম স্ট্রাকচার বিভাগের প্রভাষক সঞ্জীব কুমার বর্মন, ফার্ম পাওয়ার আ্যান্ড মেশিনারি বিভাগের প্রভাষক মো: তুহিনুল হাসান ও এগ্রিকালচারাল কেমেস্টি বিভাগের প্রভাষক মো: রাকিবুল হাসান রাব্বী।

(ঊষার আলো-এমএনএস)