খুলনা বিভাগের ৩ জেলার ১০ ইউনিয়নে প্রথম ইভিএম

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : খুলনা বিভাগের তিন জেলার ১২২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সোমবার (২০ সেপ্টেম্বর)। এর মধ্যে ১০ ইউপিতে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হচ্ছে।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী বলেন, খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার ১০ ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। যার মধ্যে রয়েছে খুলনায় দুই, বাগেরহাটে চার এবং সাতক্ষীরার চার ইউনিয়ন।

তার দেয়া তথ্য মতে, খুলনা জেলার বটিয়াঘাটার গংগারামপুর, দিঘলিয়ার বারাকপুর, বাগেরহাট জেলার ফকিরহাটের বেতাগা, রামপালের বাইনতলা, মোংলার বুড়িরডাঙ্গা, সোনাইল তলা, সাতক্ষীরা জেলার কলারোয়ার হেলাতলা, তালার তেঁতুলিয়া, তালা ও খলিলনগর ইউনিয়নে ইভিএমে ভোট হবে।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম বলেন, দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১৩ প্রার্থী ও সাধারণ ওয়ার্ডে ৪৫ জন প্রার্থী রয়েছেন। ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে ১৯ হাজার ৪৮৫ ভোটার রয়েছেন।

বটিয়াঘাটা উপজেলার গংগারামপুর ইউনিয়ন পরিষদে ৬ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলনের একজন করে এবং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১১ প্রার্থী ও সাধারণ ওয়ার্ডে ৪২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইউনিয়নের ১০টি ভোট কেন্দ্রে ভোটার ১৬ হাজার ১৪৭ জন।

বটিয়াঘাটা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুস সাত্তার বলেন, গংগারামপুর ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) মক ভোটিং হয়েছে। সাধারণ ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনা রয়েছে।

বাগেরহাট জেলার মোংলা উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, উপজেলার বুড়িরডাংগা ও সোনাইতলা ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএমে ভোট হবে। দু’টি ইউনিয়নের ১৮টি কেন্দ্রে মক ভোটিং হয়েছে। এতে ব্যাপক সাড়া পাওয়া গেছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) সারা দেশের ১৬০টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে খুলনা জেলার ৩৪ ইউনিয়ন, বাগেরহাটের ৬৭ ইউনিয়ন এবং সাতক্ষীরার ২১ ইউনিয়নে ভোট হচ্ছে। এছাড়া যশোর ও নোয়াপাড়া পৌরসভায়ও একই দিনে ভোট হবে।

(ঊষার আলো-এমএনএস)