UsharAlo logo
মঙ্গলবার, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা র‌্যাবের অভিযানে অসাধু ব্যবসায়ীকে অর্থ দন্ড ও খোলা বাজারে চাল বিক্রয়ের নির্দেশনা

pial
অক্টোবর ২০, ২০২২ ৪:০৭ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট পৌর শহরের নাগেরবাজার এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউনে খুলনা র‌্যাব -৬ এর সদস্যরা অভিযান পরিচালনা করেছে।

গোপন খবরের ভিত্তিতে অভিযানকালে ওই গোডাউনে অবৈধ উপায়ে মজুদ রাখা ১ লাখ ২০০ কেজি চাল উদ্ধার করে। পরে বাগেরহাট জেলা কালেক্টরেটের নির্বাহি ম্যাজিষ্ট্রেট সমন্বয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রতিষ্ঠানের মালিক অসিত সাহাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার করা চাল খোলা বাজারে বিক্রির নির্দেশনা প্রদান করা হয়।

খুলনা র‌্যাব-৬ এর মিডিয়া সেল থেকে বুধবার বিকেলে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় খুলনা র‌্যাব-৬ সদর কোম্পানির একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বেলা ১১ টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত বাগেরহাট জেলা শহরের নাগেরবাজার এলাকায় অসিত সাহা এন্ড ব্রাদার্স নামীয় প্রতিষ্ঠানের চালের আড়তে অভিযান পরিচালনা করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সমন্বয়ে অশিত সাহা এন্ড ব্রাদার্স নামক চালের আড়তে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উক্ত আড়তের গোডাউনে মজুদ রাখা বিপুল পরিমান চাল দেখতে পায়। মজুদকৃত চালের সাথে ক্রয়-বিক্রয় রেজিষ্টারের গড়মিল থাকায় অশিত সাহা এন্ড ব্রাদার্স এর মালিক অশিত সাহাকে কৃষি বিপণন আইনে ১৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

এ সময় উক্ত প্রতিষ্ঠান কর্তৃক অবৈধ ভাবে মজুদ করা ১ লাখ ২০০ কেজি বিভিন্ন প্রকার চাল জব্দ করে। জরিমানার আদায়কৃত অর্থ নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকারি কোষাগারে জমা প্রদান করেন এবং মজুদকৃত চাল ২৪ ঘন্টার মধ্যে খুচরা বাজারে বিক্রয়ের নির্দেশনা প্রদান করেন।

(ঊষার আলো-এফএসপি)