UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

গরমে সৌন্দর্য ধরে রাখবে অ্যালোভেরা

usharalodesk
মে ২৬, ২০২১ ১০:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক: গরমে আমাদের ত্বকের প্রতি একটু বেশি যত্নশীল হতে হয়। কারণ গরমে ত্বকে র‍্যাশ, ব্রণ, রোদে ত্বক পুড়ে যাওয়া ইত্যাদি আরও নানা সমস্যা দেখা দেয়। এক্ষেত্রে ত্বকের যত্নে সবচেয়ে নিখুঁত স্কিনকেয়ার উপাদান হচ্ছে অ্যালোভেরা।
অ্যালোভেরায় রয়েছে শীতল ও নরম বৈশিষ্ট্য। যা রোদে পোড়া ত্বক, ব্রণ বা চুলকানি দূর করে। এছাড়াও অ্যালোভেরা ত্বকের শুষ্কতা রোধ করে ত্বককে হাইড্রেড রাখে। চলুন তবে জেনে নেয়া যাক গরমে সৌন্দর্য ধরে রাখতে অ্যালোভেরা কীভাবে সহায়তা করে-
সৌন্দর্য বৃদ্ধি করে:
অ্যালোভেরার অ্যান্টিব্যাকটিরিয়াল বৈশিষ্ট্য ব্যাকটেরিয়া বৃদ্ধি রোধ করতে সহায়তা করে। ত্বকের মৃত কোষ সরিয়ে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনে।

ট্যান দূর করে: গ্রীষ্মকালে আমাদের সমচেয়ে বেশি সমস্যা হলো ট্যান এবং বার্ন। সূর্যের তাপে ত্বকে লালচেভাব এবং চুলকানি সংবেদন সৃষ্টি করে। আর এই সমস্যা দূর করতে অ্যালোভেরা দুর্দান্ত কাজ করে। এছাড়াও অ্যালোভেরা নিরাময় বৈশিষ্ট্যর জন্য পরিচিত।

আর্দ্রতা ধরে রাখে: অ্যালোভেরা প্রাকৃতিক ময়েশ্চারাইজার। এটি ত্বকের পুষ্টি সরবরাহ করে। যাদের লোমযুক্ত ত্বক, অ্যালোভেরা তাদের লোম দূর করার সর্বোত্তম প্রাকৃতিক প্রতিকার।

ব্রণ দূর করে: অ্যালোভেরার রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য। যা ব্রণ প্রতিরোধ এবং ব্রণের কারণে সৃষ্ট দাগ দূর করে। এটি ব্রণ প্রতিরোধে সহায়তা করে এবং ত্বক থেকে অতিরিক্ত তেল সরিয়ে ময়েশ্চারাইজড ত্বক দেয়।

(ঊষার আলো- এস এস)