UsharAlo logo
শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গাজা ইস্যুতে বাইডেন প্রশাসনের আরেক কর্মকর্তার পদত্যাগ

usharalodesk
মে ১৬, ২০২৪ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক :হামাস-ইসরাইল সংঘাতে ইসরাইলকে সমর্থন অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র। ইসরাইলের প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করতে কোটি কোটি ডলারের অস্ত্র সহায়তা দিয়েছে দেশটি।

একইসঙ্গে গাজায় দখলদার ইসরাইলি গণহত্যা ও যুদ্ধাপরাধের বিষয়েও নীরব ভূমিকায় রয়েছে মার্কিন প্রশাসন। এ পরিস্থিতিতে গাজা উপত্যকায় ইসরাইলি আগ্রাসনের অব্যাহত সমর্থন দেওয়ার প্রতিবাদে পদত্যাগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আরেক কর্মকর্তা।

রাফায় ইসরাইলের পূর্ণমাত্রার স্থল অভিযানের মধ্যে নতুন করে তেলআবিবের জন্য মার্কিন অস্ত্র সহায়তার পরিকল্পনা ঘোষণার একদিন পরেই প্রকাশ্যে পদত্যাগের ঘোষণা দিয়েছেন তিনি।

প্রতিবেদনে বলা হয়েছে, পদত্যাগ করা ওই কর্মকর্তার নাম লিলি গ্রিনবার্গ কল। তিনি মার্কিন স্বরাষ্ট্র দপ্তরের চিফ অব স্টাফের বিশেষ সহকারী হিসেবে দায়িত্বপালন করছিলেন। এই কর্মকর্তা তার পদত্যাগপত্রে লিখেছেন, তার বিবেক ও বিচারবুদ্ধিকে সঙ্গে নিয়ে এই প্রশাসনের প্রতিনিধিত্ব চালিয়ে যেতে পারে না।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, লিলি গ্রিনবার্গ কল নিজেও একজন ইহুদি এবং গত বছরের অক্টোবরে গাজায় ইসরাইলি আগ্রাসন শুরু হওয়ার পর থেকে প্রেসিডেন্ট বাইডেন যেসব মন্তব্য করেছেন তারও নিন্দা করেছেন তিনি।

ঊষার আলো-এসএ