গিলাতলায় জোয়ারের পানির চাপে ক্ষতিগ্রস্ত বসতবাড়িসহ এলাকার রাস্তাঘাট

সর্বশেষ আপডেটঃ

শেখ বদরউদ্দিন : জোয়ারের পানির চাপে তলিয়ে গেছে নগরীর খানজাহান আলী থানার আটরা গিলাতলা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের একটি অংশ। ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তাঘাট, ভেসে গেছে পুকুর এক দিকে নদীর পানি বৃদ্ধি অন্য দিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে পানিবন্দী হয়ে দুর্বিষহ দিন কাটাচ্ছেন এ এলাকার মানুষ। দেখা দিয়েছে মানবিক বিপর্যয়।

সরেজমিন দেখা গেছে, মরহুম রাঙ্গা খানের বাড়ির সামনের ড্রেন দিয়ে নদি থেকে জোয়ারের পানি ডুকছে, এছাড়া জোয়ারে পানিতে তলিয়ে গেছে অসংখ্য বসত ঘরসহ রাস্তাঘাট, পানিবন্দী এলাকায় জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে বসত ঘর। অনেকের পুকুরের মাছ ভেসে গেছে। এদিকে জোয়ারের পানিতে গিলাতলা ইউনিয়নের অন্যতম সড়ক বারাকপুর খেয়াঘাট রাস্তার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী। জোয়ারের পানিতে এ এলাকা যেন মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। স্থানিয় বাসিন্দা মোঃ আলমগির হোসেন বলেন এ সকল নোংরা ও পচা পানি গায়ে লেগে ইতিমধ্যে পানিবাহিত রোগসহ বিভিন্ন রোগব্যাধি ছড়িয়ে পরেছে।

গৃহবধু সালমা আক্তার বলেন জোয়ারের পানি আসলে ছোট সন্তানদের কোলে করে রাখতে হয়, অজানা আতংক কাজ করে না জানি কখন কি হয়। অতিদ্রুত এ এলাকায় বর্ষা মৌসুমে ও জোয়ারের পানিতে তলিয়ে যাওয়ার হাত থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট মহলকে পরিকল্পিত ও স্থায়ী ব্যাবস্থা নেয়ার জোর দাবি জানান এলাকাবাসি।

(ঊষার আলো-এমএনএস)